২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় বিএনপি-যুবদলের ৪ নেতা আটক : ঝালকাঠিতে ৭৯ জনের নামে মামলা

-

চুয়াডাঙ্গা জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদকসহ বিএনপির চার নেতাকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে জেলার বিভিন্নস্থান থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলো- চুয়াডাঙ্গা জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও আলমডাঙ্গার চিৎলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল সালাম বিপ্লব, সদরের আলুকদিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, আলুকদিয়া ইউনিয়ন বিএনপির গ্রামবিষয়ক সম্পাদক আশাদুল ইসলাম ও চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব মাজেদুল ইসলাম মেহেদী।


চুয়াডাঙ্গা জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশীদ ঝন্টু বলেন, আমাদের চুয়াডাঙ্গায় কোনো প্রোগ্রাম নেই। ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশের কোনো দিকনির্দেশনাও আসেনি আমাদের কাছে। এরই মধ্যে হঠাৎ করেই আমাদের নেতাকর্মীদের ধড়পাকড় শুরু করেছে পুলিশ।
চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে গোপন সংবাদের ভিত্তিতে কাজ করে যাচ্ছে পুলিশ। সেই আলোকেই তাদেরকে আটক করা হয়েছে।
এ দিকে ঝালকাঠির নলছিটিতে উপজেলা বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৭৯ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার রাতে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধরণ সম্পাদক জুয়েল খান বাদি হয়ে নলছিটি থানায় এ মামলা দায়ের করেন। মামলায় উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলাল ও সাধারণ সম্পাদক সেলিম গাজীসহ ২৯ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত ৫০ জনকে আসামি করা হয়েছে এ মামলায়।
মামলার বিবরণে জানা যায়, রাতে নলছিটি ফেরিঘাটসংলগ্ন চর বহরমপুর এলাকার একটি মসজিদে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল। খবর পেয়ে ৮ থেকে ১০ জন আওয়ামী লীগ নেতাকর্মী সেখানে গেলে তাদের মারধর করে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা।
নলছিটি থানার ওসি আতাউর রহমান বলেন, মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


মুন্সীগঞ্জে বিএনপির ১৩ জন গ্রেফতার
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের ১৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত পুলিশ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ ছাড়াও বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
শনিবার সন্ধ্যায় দিকে মুন্সীগঞ্জ পৌরসভা এলাকার চায়ের দোকানে চা খাচ্ছিলেন কৃষক মোহন মিয়া (৫০)। সেখান থেকে তাকে আটক করে থানা পুলিশ। রোববার বিস্ফোরক ও গাড়ি ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালত পাঠায় পুলিশ। চাচাকে জামিনে বের করতে মুন্সীগঞ্জ আদালতে ছুটে যান মাহফুজা আক্তার।
গ্রেফতারকৃত নেতাকর্মীদের মধ্যে গজারিয়া উপজেলা মৎস্যজীবী দলের জ্যেষ্ঠ সহসভাপতি আমিরুল ইসলাম, লৌহজং উপজেলার খিদিরপারা ইউনিয়ন কৃষকদলের সভাপতি জাহাঙ্গীর হোসেন, টঙ্গিবাড়ী উপজেলার আউটশাহী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রফিক শিকদার, যশলং ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মাসুদ তালুকদার রয়েছেন। এ ছাড়া মুন্সীগঞ্জ সদর থানা এলাকা থেকে মিরকাদিম বিএনপির সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বকুল ও মোহাম্মদ আলমগীর, শ্রীনগর থানা এলাকা থেকে পাঁচজন এবং সিরাজদিখান ও গজারিয়া থানা এলাকা থেকে একজন করে গ্রেফতার করা হয়।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল