০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


হবিগঞ্জে হাওরে ঝুলে আছে বিদ্যুতের তার : স্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু

-

হবিগঞ্জের বানিয়াচংয়ে বরযাত্রীবাহী নৌকায় বৈদ্যুতিক তারে জড়িয়ে একজন এবং একভাবে অপর একজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার সুজাতপুর হাওর থেকে লাশগুলো উদ্ধার করে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। এ ছাড়ও এ ঘটনায় আরো অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। গত সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে হাওরে ঝুলে থাকা বৈদ্যুতিক তারের সাথে একটি বরযাত্রীবাহী নৌকাসহ দু’টি নৌকা বিদ্যুৎস্পৃষ্ট হয়। এ সময় পানিতে পড়ে নিখোঁজ হন দুই ব্যক্তি।
মৃতরা হলেন- লাখাই উপজেলার পূর্ব বুল্লা এলাকার সহদেব দাশের ছেলে সঞ্জয় দাশ (৩৮) ও বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের আব্দুল মন্নাফ মিয়ার ছেলে আব্দুল মতিন মিয়া (৪৫)। বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার প্রীতিশ কুমার দাস।
বানিয়াচং থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, নোয়াবাদ মধুপুর এলাকায় হাওর দিয়ে বৈদ্যুতিক তারের মেইন লাইন চলে গেছে। ওই স্থান দিয়ে রতœা হয়ে যাওয়ার পথে ঝুলে থাকা তারে লেগে সোমবার রাতে প্রথমে একটি বরযাত্রীবাহী নৌকা বিদ্যুৎস্পৃষ্ট হয়। আরেকটি নৌকা একইভাবে স্পৃষ্ট হয়। এতে অন্তত ১০ জন আহত হয়।
এ বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির বানিয়াচং জোনের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার পারভেজ ভূঁইয়া জানান, কিভাবে ঘটনা ঘটেছে তা জানতে সহকারী জেনারেল ম্যানেজার সাখাওয়াত হোসেন আকন্দকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িতে হামলা, হতাহত ৫ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলল সেদিন কেন এমন করেছিলেন শাহরুখ!

সকল