১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


আলমতলা-গড়ইখালী সড়ক বেহাল

-

পাইকগাছার লস্কর ইউনিয়নের মিনহাজ বাজার থেকে গড়ইখালী ইউনিয়নের বাসাখালী পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়ক চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের বেশির ভাগ জায়গায় পিচ ও খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব স্থানে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।
উপজেলার লস্কর ইউনিয়নের আলমতলা মোড় থেকে গড়ইখালী পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বাঁধের ওপর দিয়ে নির্মিত হয়েছে পিচের রাস্তা। এ সড়ক দিয়ে লস্কর ইউনিয়ন ও গড়ইখালী ইউনিয়ন ছাড়াও পাশের দাকোপ উপজেলার মানুষ চলাচল করে। কিন্তু লস্কর ইউনিয়নের মিনহাজ বাজার থেকে গড়ুইখালী ইউনিয়নের বাসাখালী পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কের পিচ- খোয়া উঠে গিয়ে যাচ্ছেতাই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
স্থানীয় বাসিন্দা বাচ্চু গাজী জানান, সড়কটির পিচ ও খোয়া উঠে গিয়ে খানাখন্দে পরিণত হয়েছে। যানবাহন চলাচলের সময় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।
স্থানীয় ইউপি সদস্য আবদুল হান্নান জানান, আলমতলা-গড়ইখালী সড়কের মিনহাজ বাজার থেকে বাসাখালী সরদার বাড়ি পর্যন্ত প্রায় চার কিলোমিটার অংশ পিচ উঠে খানাখন্দে পরিণত হয়েছে। সংস্কারের জন্য আমরা বহুবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও কাজ হয়নি। আমরা বর্ষা মৌসুমের আগেই সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানাই।
গড়ইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস ছালাম কেরু বলেন, সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিষয়টি আমি পাইকগাছা কয়রার সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর কাছে উপস্থাপন করেছি। দ্রুতই আলমতলা থেকে গড়ুইখালী পর্যন্ত সড়ক সংস্কার করা হবে। এরই মধ্যে আলমতলায় সংস্কারের কাজ হয়েছে। আগামী বাজেটে মিনহাজ বাজার থেকে গড়ইখালী বাজার পর্যন্ত কাজ করা হবে।
লস্কর ইউনিয়ন চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন বলেন, আমার ইউনিয়নের সড়কের কম অংশ খারাপ হয়েছে। তারপরও আমি উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমানের সাথে কথা বলেছি। তিনি এ কাজটি করে দেবেন বলে আশ্বস্ত করেছেন।
উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান বলেন, রাস্তাটি স্থানীয় সরকারের (এলজিইডি) অধীনে। আমরা এরই মধ্যে কিছু সংস্কারের কাজ করেছি। বাকি রাস্তার জন্য কাজ কাগজপত্র তৈরি করে বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ আসলে কাজ শুরু করা হবে।


আরো সংবাদ



premium cement

সকল