২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জে একটু বৃষ্টিতেই পিচ্ছিল সড়ক : অহরহ ঘটছে দুর্ঘটনা

কিশোরগঞ্জ-মরিচখালী সড়কে একটু বৃষ্টি হলে এমন অবস্থা হয় : নয়া দিগন্ত -

চলমান ট্রাক থেকে মাটি পড়তে পড়তে সর্বনাশ হয়েছে পাকা সড়কের। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতেই সড়ক হয়ে ওঠে কাদায় পিচ্ছিল। ফলে অহরহ ঘটে দুর্ঘটনা। হতাহত হন এলাকার লোকজন। কিশোরগঞ্জ-মরিচখালি সড়ক ও করিমগঞ্জ-নিকলী সড়কের প্রায় ১৫ কিলোমিটারে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
সরেজমিন দেখা যায়, সড়ক দু’টি কাদা-পানিতে একাকার। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। একের পর এক দুর্ঘটনায় পড়ছে মোটরসাইকেল।
বৃহস্পতিবার রাতে কয়েক দফা হালকা বৃষ্টি হাওয়ায় পরিস্থিতি আরো খারাপ হয়েছে। দুই দিনে দু’টি সড়কে যানবাহন চলাচল সীমিত হয়ে পড়েছে। বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার সড়ক দু’টিতে ৬০ থেকে ৭০টি মোটরসাইকেল কাদায় পিছলে মারাত্মক দুর্ঘটনার শিকার হয়েছে।
লোকজনের সাথে কথা বলে জানা যায়, করিমগঞ্জ উপজেলার বড় হাওরের মাটি ইজারাদারেরা দেশের বিভিন্ন ইটভাটায় বিক্রি করে থাকে। এ মাটি ট্রাকে নেয়ার সময় ছিটকে পড়ে সড়কের অবস্থা যাচ্ছেতাই করে ফেলে। খয়রত, মদন ও মরিচখালী গ্রামের সামনে বড় হাওরের কৃষকেরা ফসলি জমির উপরিভাগের মাটি বিক্রি করে দিচ্ছেন। এই মাটি আশপাশের গ্রামের বসতভিটা ভরাট করার জন্য নেয়া হচ্ছে। এ ছাড়াও এ মাটি যাচ্ছে জেলা ও জেলার বাইরের বিভিন্ন ইটভাটায়। মাটি নেয়ার জন্য সড়ক দিয়ে দিনরাত চলাচল করে ট্রাক ও ট্রলি। পরিবহনের সময় মাটি ছিটকে পড়ে সড়কে। রাতে বেশি কুয়াশা পড়লে সকালে সড়ক পিচ্ছিল হয়ে থাকে। গত দুই দিন কয়েক দফা বৃষ্টি হওয়ায় সড়কে কাদাপানির সৃষ্টি হয়েছে।
কিশোরগঞ্জ শহর থেকে এ দু’টি সড়ক হয়ে প্রতিদিন মোটরসাইকেলে বাড়িতে যাওয়া-আসা করেন নিকলীর কারপাশা ইউপি চেয়ারম্যান তাকি আমান খান। তিনি বলেন, মাটির ট্রাকের জন্য বিপদে আছি। এত দিন ধুলার মধ্যে ছিলাম। এখন কাদার মধ্যে আছাড় খেতে হচ্ছে। কখন যে হাত-পা ভেঙে পড়ে থাকি। প্রশাসনকে জানালেও বিষয়টি তারা দেখছে না। খয়রত মোড় এলাকার ব্যবসায়ী মুখছেদুল মমিন সবুজ বলেন, এখানে দিনরাত ২৪ ঘণ্টা মাটি বহনকারী ট্রাক যাওয়া-আসা করে। ট্রাকের চাকার ঘর্ষণে কাদামাটি দোকানের ভেতরে এসে পড়ে। আমরা বড় বিপদের মধ্যে আছি।
গুনধর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ছায়েম রাসেল ভূঁইয়া বলেন, দীর্ঘদিন ধরে এ এলাকায় ট্রাক দিয়ে মাটি নেয়া হচ্ছে। ট্রাক যাওয়ার সময় মাটি সড়কে ছিটকে পড়ছে। করিমগঞ্জের ইউএনওকে আমি একাধিকবার বিষয়টি জানিয়েছি। এখন কার কাছে গেলে যে এর সমাধান পাব, জানি না।
এ বিষয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, সড়কে মাটির ট্রাক চলাচল করলে মানুষের দুর্ভোগ হওয়ারই কথা। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখছি।


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল