২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক রোজিনাকে লাঞ্ছিত ও হয়রানির প্রতিবাদে বিক্ষোভ

-

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও মামলার প্রতিবাদে সারা দেশে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে
বরিশাল ব্যুরো জানায়, মঙ্গলবার দুপুরে নগরের অশ্বিনীকুমার টাউন হলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি নজরুল বিশ্বাস ও সঞ্চালনা করেন সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রথম আলো বরিশালের নিজস্ব প্রতিবেদক এম জসীম উদ্দীন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, সাধারণ সম্পাদক মিথুন সাহা।
বক্তারা বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দিতে হবে। রোজিনাকে হেনস্তা করার পেছনে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। এ সময় উপস্থিত ছিলেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আলী খান জসিম, ইন্ডিপেন্ডেট টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার প্রমুখ।
যশোর অফিস জানায়, প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তা, মিথ্যা অভিযোগে মামলা এবং শিশুসন্তান থাকা সত্ত্বেও জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় যশোরের সাংবাদিক সমাজ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। মঙ্গলবার দুপুরে প্রেস ক্লাব যশোর কার্যালয়ে সাংবাদিক নেতারা তাৎক্ষণিকভাবে এ বিষয়ে জোর প্রতিবাদ ও আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী ঘটনার প্রতিবাদে ও রোজিনাকাণ্ডে যুক্তদের বিচার দাবিতে আজ বুধবার বেলা ১১টায় প্রেস ক্লাব যশোরের সামনে মুজিব সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এরপর শহরে মিছিল বের করবে সাংবাদিকদের সব সংগঠন যৌথভাবে। কর্মসূচি ঘোষণার সময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সাকিরুল কবীর রিটন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির ছাড়াও সংগঠনগুলোর আরো বেশ কয়েক নেতা উপস্থিত ছিলেন।
নোয়াখালী অফিস জানায়, পেশাগত দায়িত্ব পালনকালে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে আটকে রেখে সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন এবং পরে মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালীতে কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে জেলায় কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করেন। এ সময় বক্তব্য রাখেন সাংবাদিক আলমগীর ইউসুফ, আবুল হাশেম, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন নোয়াখালী শাখার সমন্বয়ক তারকেশ্বর দেবনাথ নান্টু, উন্নয়ন সংগঠন প্রাণের নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ, সাংবাদিক জামাল হোসেন বিষাদ, মিজানুর রহমান, আবু নাছের মঞ্জু, সুমন ভোমিক প্রমুখ।
কুড়িগ্রাম সংবাদদাতা জানান, সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং নির্যাতনকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে জেলার গণমাধ্যমকর্মীরা কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন কুুড়িগ্রাম প্রেস ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সিনিয়র সাংবাদিক সফি খান, শফিকুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা ধরে আটকে রেখে হেনস্তা করে। মানববন্ধনে এসব দুর্নীতিবাজ কর্মকর্তাকে গ্রেফতার ও সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

 


আরো সংবাদ



premium cement

সকল