১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


আশুলিয়ায় কথিত এনজিও কর্মীর প্রতারণা সর্বস্বান্ত মানুষ

-

রাজধানীর উপকণ্ঠে আশুলিয়ায় নামসর্বস্ব এক এনজিও কর্মীর প্রতারণার শিকার হয়েছেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। পোশাক শ্রমিক থেকে শুরু করে ক্ষুদ্র ব্যবসায়ী, স্কুলশিক্ষক এমনকি গৃহিণীরা পর্যন্ত সর্বস্বান্ত হয়েছেন এই এনজিও কর্মীর প্রতারণার ফাঁদে পড়ে। আবদুল মজিদ নামরে এই প্রতারক সম্প্রতি তার কর্মস্থল পোশাক কারখানা থেকে চুরির দায়ে বহিষ্কৃত হয়ে গাঢাকা দিয়েছে। তবে ভুক্তভোগীদের অভিযোগ, এই মজিদ বর্তমানে পলাতক অবস্থায় থেকেও বিভিন্ন মামলা মোকদ্দমার ভয় দেখিয়ে বিভিন্ন জনের কাছ থেকে মোটা টাকা আদায়ের চেষ্টা করছে।
মজিদের প্রতারণার শিকার কয়েকজন ভুক্তভোগী জানান, নিজের কর্মস্থল পোশাক কারখানায় চুরির দায়ে সম্প্রতি আবদুল মজিদ চাকরিচ্যুত হয়েছে। তারা আরো জানান, শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ার জামগড়া এলাকার বহু লোকের সাথেই এনজিও ঋণ দেয়ার নামে সে প্রতারণা করেছে। নি¤œ আয়ের মানুষের অভাবকে পুঁজি করে এবং সেই সুযোগকে কাজে লাগিয়ে ঋণদান কর্মসূচির মাধ্যমে দীর্ঘ দিন থেকেই প্রতারণার ফাঁদ পেতেছে মজিদ চক্রের এই গ্রুপটি। কুষ্টিয়া জেলার কাজী আব্দুল মজিদের (৪০) বর্তমান ঠিকানা পূর্ব জামগড়া, ডাকঘর আলিয়া মাদরাসা, থানা আশুলিয়া, জেলা ঢাকা। ২০১৭ সালের শেষ দিকে বন্ধন ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি নাম দিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে প্রতারণা শুরু করে সে। সাধারণ মানুষকে ঋণ দেয়ার কথা বলে গ্রাহকদের স্বাক্ষরিত ব্ল্যাংক চেক প্রতারণার উদ্দেশ্যে নিজের জিম্মায় রাখে। পরে গ্রাহকদের ঋণ পরিশোধ করা হলেও প্রতারক ওই ব্ল্যাংক চেকের মাধ্যমে সাধারণ মানুষকে হয়রানি করে।
এ দিকে আব্দুল মজিদের প্রতারণার বিষয়ে খোঁজ নিতে পূর্ব জামগড়া এলাকায় গিয়ে জানা যায় ২০১৪ সাল থেকে প্রতারক কাজী আব্দুল মজিদ পোশাক কারখানা দি রোজ ড্রেসেস লিমিটেডের স্টোরে কর্মরত ছিল। কিন্তু কয়েক দিন আগে ওই কারখানায় পোশাক চুরির দায়ে চাকরিচ্যুত করে তাকে পুলিশে সোপর্দ করা হয়।
এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা জানায়, মজিদ তাদের কারখানায় স্টোরে কর্মরত ছিল। কিন্তু সে কারখানার অনেক পোশাক চুরি করে বিক্রি করে দেয়ার অপরাধে তাকে চাকরিচ্যুত করে পুলিশে দেয়া হয়েছে।
মজিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। তবে তার সাবেক এক সহকর্মী জানান, মজিদ বর্তমানে চুরির দায়ে গাঢাকা দিয়েছে।


আরো সংবাদ



premium cement