২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় টিসিবির লাইনে মানুষের বদলে ইট পাথর, ডাবের খোসা

-

বগুড়ায় ন্যায্যমূল্যে টিসিবির পণ্য তেল, চিনি, ডাল কিনতে অভিনব কৌশল নিয়েছেন একশ্রেণীর ক্রেতা। তারা লম্বা লাইনে দীর্ঘ সময় দাঁড়িয়ে না থেকে লাইনে ইট, পাথর, ডাবের খোসা, ছেঁড়া স্যান্ডেল রেখে দিচ্ছেন। আর সাধারণ ক্রেতাদের অনেকে দীর্ঘ সময় চেষ্টা করেও পণ্য কিনতে না পেরে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।
প্রতিদিন বগুড়া শহরের বিভিন্ন স্পটে ন্যায্য দামে টিসিবির পণ্য বিক্রি হয়। প্রতিদিন দুপুর ১২টা থেকে পণ্য বিক্রির কথা থাকলেও সকাল ৮টা থেকে সার্কিট হাউজের সামনে পণ্য কিনতে নারী-পুরুষ সব ধরনের ক্রেতারা ভিড় করেন। সকাল থেকেই নি¤œ আয়ের লোকজন লাইনে দাঁড়াতে আসেন। লাইনের সামনের ভাগে দেখা যায় ইট, পাথর, ডাবের খোসা, ছেঁড়া স্যান্ডেল। একশ্রেণীর লোকজন প্রতিদিনই এভাবে লাইনে এগুলো রেখে তা কমিশনে বিক্রি করে দেয়। কেউ কেউ লোক ভাড়া করে এনে পণ্য তুলে বাজারে বেশি দামে বিক্রি করে দেয়। এসব ইট, পাথর, ডাব, ছেঁড়া স্যান্ডেলের কাছে কেউ যেতে পারে না। একশ্রেণীর নেশাখোর ও মাস্তান ধরনের লোকজন এসব কাজের সাথে জড়িত বলে জানা গেছে। সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত দেখা যায় সার্কিট হাউজ থেকে জজ কোর্টের দক্ষিণ পাশে আলতাফুন্নেসা খেলার মাঠের সড়ক এমনকি কালিবাড়ী মোড় পর্যন্ত অর্ধ কিলোমিটারের বেশি জায়গায় প্রায় ৭০০ থেকে ৮০০ নারী-পুরুষ দাঁড়িয়ে আছেন। এসব লোকজনের মাঝেই ইট, পাথর, ডাবের খোসা, ছেঁড়া স্যান্ডেলের লাইন।
শহরের মালতিনগরের বাসিন্দা সালেমা বেগম জানান, তিনি সকাল সাড়ে ৮টায় এসে দেখেন সামনের ভাগে ইট, পাথর, ডাবের খোসা, ছেঁড়া স্যান্ডেল। এসব সরিয়ে লাইনে দাঁড়াতে গেলে এক যুবক পাশ থেকে এসে ধাক্কা দিয়ে সরিয়ে দিয়ে বলে এটি আমার লাইন। তার হাতে কোনো ব্যাগ ছিল না।
রহমান নগরের আমজাদ হোসেন জানান, পরে মালামাল পাই কি না তাই ৫০ টাকা দিয়ে একটি ডাবের খোসার লাইন কিনে নিয়েছি। আগের দিন লাইনে দাঁড়িয়েও শেষ পর্যন্ত না পাওয়ায় বাধ্য হয়েই ৫০ টাকা দিয়ে কিনেছি।
এলাকার এক ভ্রাম্যমাণ বিক্রেতা জানালেন প্রতিদিনই এক ধরনের লোক বিভিন্ন জিনিস সামনে রেখে আগেই লাইন দখল করে রাখে। ছোট ছোট ছেলেদের দিয়ে ১০-২০ টাকার বিনিমেয়ে ওই সব মাল তুলে নেয়। শুনেছি পরে বাজারে বেশি দামে বিক্রি করে দেয়। প্রতিদিনই এদের আনাগোনা দেখা যায়।
টিসিবির ডিলারের পক্ষ থেকে মাল বিক্রি করতে আসা কাজল জানান, যে পণ্য আনা হয়েছে তা চার শ’ জনকে দেয়া যাবে। কিন্তু লাইনে দেখছি সাত শ’ থেকে আট শ’ লোক। এত লোককে দেয়া সম্ভব হবে না। তাকে প্রশ্ন করা হয়, ইট পাথর, ছেঁড়া স্যান্ডেল, ডাব এরা কারা? তিনি জানান, ওটা দেখবে প্রশাসন। কিন্তু সেখানে কর্তব্যরত পুলিশ সদস্যদের এ ব্যাপাারে কোনো পদক্ষেপ দেখা যায় না।

 


আরো সংবাদ



premium cement
দেশের জন্য কাজ করতে আ’লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শনিবার যেসব এলাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকবে গ্যাস সরবরাহ ওলামা দলের আংশিক কমিটি ঘোষণা নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার

সকল