২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জাতীয় ব্যাডমিন্টন : দ্বিমুকুট জিতলেন এইচএসসি পরীক্ষা না দেয়া উর্মি

জাতীয় ব্যাডমিন্টন : দ্বিমুকুট জিতলেন এইচএসসি পরীক্ষা না দেয়া উর্মি - সংগৃহীত

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন আয়োজিত ৩৮তম জাতীয় ব্যাডমিন্টনের দ্বিমুকুট জিতলেন বাংলাদেশ সেনাবাহিনীর উর্মি আক্তার। ত্রিমুকুটের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত নারী দ্বৈতে হেরে আর ত্রিমুকুট জেতা হয়নি উর্মির। তবে নারী একক ও মিশ্র দ্বৈতে চ্যাম্পিয়ন হয়ে উর্মি দ্বিমুকুট জয় করেছেন।

টুর্নামেন্ট শেষে শুক্রবার সন্ধ্যায় পল্টনস্থ শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফেডারেশনের সভাপতি ও প্রধান তথ্য কমিশনার ড. আবদুল মালেক।

ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারন সম্পাদক মো: আলমগীর হোসেন সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক সোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি মিসেস কামরুন নাহার ডানা প্রমুখ।

গত বছর জাতীয় চ্যাম্পিয়নশিপেও নারী এককে চ্যাম্পিয়ন ছিলেন উর্মি। এবার তাই শিরোপা ধরে রাখা ছিল চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জের জন্য কঠিন সিদ্ধান্ত নেন খুলনার এই শাটলার। জাতীয় চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য এইচএসসি পরীক্ষা দেননি। এ নিয়ে কোনো আফসোস নেই উর্মির, সেপ্টেম্বরে জাতীয় চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল। সেই সময় পরীক্ষাও ছিল। জাতীয় চ্যাম্পিয়নশিপ পিছিয়ে পরে অক্টোবরে হচ্ছে। সেপ্টেম্বরে চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য আর পরীক্ষা দেইনি।

নারী এককে নাসিমা খাতুনকে ১৮-২১,২১-১৬-,২৩-২১ গেম পয়েন্টে শিরোপা জয় করেন উর্মি। নারী এককে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা হলেও মিশ্র দ্বৈতে গালিব-বৃষ্টি খাতুন জুটিকে ২১-১৫, ২১-১৬ গেম পয়েন্টে করে শিরোপা জয় করেন আলী আমিন জুমার-উর্মি জুটি।

দেশে নারী ব্যাডমিন্টে র দুই তারকা এলিনা ও শাপলা এবার সিঙ্গেল খেলেননি। দুই জন জুটি গড়ে দ্বৈত ইভেন্টে খেলেছেন। সেমিফাইনালে বাদ পড়েছেন।

উর্মির মতো জাতীয় চ্যাম্পিয়নশীপ বজায় রেখেছেন খন্দকার আব্দুস সোয়াত। পুরুষ এককে লোকমানকে ২১-১১, ২১-১৯ গেম পয়েন্টে হারিয়ে শিরোপা অক্ষুন্ন রাখেন সোয়াত। পুরুষ দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে সিলেট জেলার আব্দুল জহির তানভীর ও গৌরব সিংহ জুটি। তারা একই সংস্থার মিজানুর রহমান ও রাহাতুল নাইম জুটিকে ১৮-২১,২১-১৯ ও ২১-৯ গেম পয়েন্টে পরাজিত করেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাদঁলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ কুয়াকাটাসহ উপকূল পুড়ছে তাপপ্রবাহে, স্বস্তি নেই জনজীবনে আজ দুপুরে দেশের উদ্দেশে আল হামরিয়া বন্দর ছাড়বে এমভি আব্দুল্লাহ ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে বিদেশফেরত যুবকের মৃত্যু শেরপুরে হিট স্ট্রোকে আরো ১ জনের মৃত্যু

সকল