২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমেরিকা ক্ষতি মোকাবেলায় সহযোগিতা বাড়াতে হবে : পাকিস্তানকে ইরান

আমেরিকা ক্ষতি মোকাবেলায় সহযোগিতা বাড়াতে হবে : পাকিস্তানকে ইরান -

ইরান ও পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর ওপর জোর দেয়া হয়েছে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশির তেহরান সফরের সময় দুপক্ষ সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে।

দুই ভ্রাতৃপ্রতীম মুসলিম দেশের মধ্যে বহু ক্ষেত্রে অভিন্ন স্বার্থ এবং দেশ দুটির মধ্যে ৯০০ কিলোমিটারের বেশি যৌথ সীমান্ত রয়েছে।

ইরান সফরে গিয়ে পাক পররাষ্ট্রমন্ত্রী গতকাল (বুধবার) প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফসহ শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করার ওপর গুরুত্বরোপ করা হয়।

এ প্রসঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ বলেন, দু দেশের মধ্যকার সহযোগিতা জনগণের অবস্থার উন্নতি ঘটাবে এবং দু দেশের জনগণের মধ্যকার সম্পর্কও ঘনিষ্ঠ হবে।

ইরান ও পাকিস্তানের মধ্যকার তৃতীয় সীমান্ত ক্রসিং উন্মুক্ত করা সম্পর্কে জাওয়াদ জারিফ বলেন, এ ঘটনা দু পক্ষের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়ানোর প্রতিশ্রুতির দিকে ইঙ্গিত দিচ্ছে। তিনি বলেন, দু দেশের বিদ্যমান এই সম্পর্ক এমন উচ্চতায় নিতে হবে যাতে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়ে কোনো ক্ষতি করতে না পারে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল