২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির সরঞ্জামসহ আটক ৩ বাংলাদেশী রিমান্ডে

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির সরঞ্জামসহ আটক ৩ বাংলাদেশী রিমান্ডে - ছবি- সংগৃহীত

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট ও জাল পাসপোর্ট তৈরির বিভিন্ন সরঞ্জামসহ জালিয়াতি চক্রের তিনজনকে আটক করেছে দেশটির পুলিশ প্রশাসন (পিডিআরএম)। আটক তিনজনই বাংলাদেশী। আটকের পর পুলিশ তাদেরকে আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাব করছে। একইসাথে চক্রে জড়িত অন্যদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে মালয়েশিয়ার জাতীয় দৈনিক সিনার হারিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে আরো বলা হয়েছে যে মালয়েশিয়ার পুলিশ জানিয়েছে, আটকরা অবৈধভাবে দেশটিতে বসবাস করছে। তবে সিন্ডিকেটের অপর সদস্যদের ধরতে আটক তিন বাংলাদেশীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, আটকদের কাছ থেকে ১৩টি ভুয়া পাসপোর্ট, ভুয়া পুলিশ রিপোর্ট কপি, বিভিন্ন নোটবুক ও ডকুমেন্টস, তিনটি মোবাইল ফোন, একটি কালার প্রিন্টার ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, রাজধানীর কুয়ালালামপুর শহরের তামান আমাপাং উত্তমা এলাকায় একটি কন্ডোমিনিয়াম থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন বাংলাদেশীকে আটকসহ ভুয়া পাসপোর্ট ও পাসপোর্ট তৈরির মালামাল জব্দ করা হয়েছে। তারা দীর্ঘ দিন যাবত জাল পাসপোর্ট তৈরি করে আসছে ও গ্রেফতার এড়াতে কিছু দিন পর পর ঠিকানা পাল্টাতো বলে পুলিশ নিশ্চিত হয়েছে। সর্বশেষ তারা তিন মাস আগে এই কন্ডোমিনিয়ামে এসে জালিয়াতির আস্তানা গড়েছিল।

আমপাং জায়া জেলা পুলিশের সহকারী কমিশনার মো: ফারুক এশাক জানিয়েছেন, এই অপরাধী সিন্ডিকেটের অপর সদস্যদের ধরতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে। শিগগিরই তাদের আটক করা হবে। তিনি আরো বলেন, আটক তিনজনকে ২৪ এপ্রিল পর্যন্ত রিমান্ডে নেয়া হয়েছে। পাশাপাশি মালয়েশিয়া অভিবাসন ও পাসপোর্ট আইন ১৯৫৯, ১৯৬৩, ১৯৬৬ এও সংশোধিত ২০০২-এর বিভিন্ন ধারা ও উপধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল