২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় লকডাউনেও ১২ বাংলাদেশী ও রোহিঙ্গাসহ ৪৯ অভিবাসী আটক

মালয়েশিয়ায় লকডাউনেও ১২ বাংলাদেশী ও রোহিঙ্গাসহ ৪৯ অভিবাসী আটক - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় করোনাকালে একটি নির্মাণ প্রকল্পে ইমিগ্রেশন বিভাগের সাড়াশি অভিযানে ১২ জন বাংলাদেশী নাগরিক ও ২৩ জন রোহিঙ্গাসহ মোট ৪৯ জন অভিবাসী শ্রামিককে গ্রেফতার করা হয়েছে। রাজধানী কুয়ালালামপুর কেপালা বাটার্স বাটাম টু এলাকায় একটি কনস্ট্রাকশন সেক্টরে কর্মরত অবস্থায় এসব শ্রমিকদের আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম।

বৈধ ওয়ার্ক পারমিট, কোভিড-১৯ স্বাস্থবিধিসহ স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘন এবং বিভিন্ন অপরাধে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে বাংলাদেশের ১২ জন নাগরিক, ২৩ জন রোহিঙ্গা জনগোষ্ঠী এবং বাকি ১৪ জন ইন্দোনেশিয়ার নাগরিক। অভিযানের নেতৃত্বে ছিলেন ইমিগ্রেশন বিভাগের পুলিশ ও সিআইডিবি বিভাগের সদস্য।

সেবেরং প্রি জেলা পুলিশ প্রধান নূরজাইনি মোহাম্মদ নূর বলেছেন, করোনার বিস্তার রোধে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম এসওপি নিশ্চিত করতে এই অভিযান পরিচালনা করা হয়েছিল। এ সময় ২৩ জন শ্রমিকের কাছে কোভিড-১৯ ভাইরাস পরিক্ষার রিপোর্ট পাওয়া যায়নি তাই তাদের আটক করা হয়। কারণ, দেশটিতে অভিবাসী কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা বাধ্যতামূলক।

রাজ্য সিআইডিবির পরিচালক জাহিদি হাশিম বলেছেন, নির্মাণ সাইটে কর্মরত ঠিকাদার তার কর্মীদের যাবতীয় তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তাকে একটি নোটিশ দেয়া হয়েছে।

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে জরুরি অবস্থার পাশাপাশি দীর্ঘ সময় ধরে লকডাউন বহাল রয়েছে। জারি করা হয়েছে বিভিন্ন বিধি নিষেধ।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল