০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আফগানিস্তানের নিমরুজ প্রদেশে তালেবান হামলায় নিহত ২০

- ছবি : সংগৃহীত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় নিমরুজ প্রদেশের খাশরুদ জেলার একটি সেনা ক্যাম্পে তালেবানের হামলায় ২০ আফগান সৈন্য নিহত হয়েছে। খাশরুদের জেলা প্রশাসক জলিল ওয়াতানদুস্ত বিবিসিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, বৃহস্পতিবার গতকাল রাত একটার দিকে তালেবান সদস্যরা ওই হামলা চালায়। তারা ২০ সৈন্যকে হত্যা করার পাশাপাশি ছয় সৈন্যকে বন্দি করে যাদের মধ্যে তিনজন গুলিবিদ্ধ ছিলেন।

ওয়াতানদুস্ত বলেন, সরকারের পক্ষে নিহত সৈন্যদের লাশ সরিয়ে আনা সম্ভব হয়নি এবং ওই সেনা ক্যাম্পের নিয়ন্ত্রণ তালেবান নিয়ে নিয়েছে।

খাশরুদের জেলা প্রশাসক বলেন, এর আগেও একবার এই সেনা ক্যাম্পে তালেবানের হামলায় ১৩ সৈন্য নিহত হয়েছিলেন। এরপর ক্যাম্পটিকে নুতন করে অস্ত্রসস্ত্র ও সেনাসজ্জিত করার পর দ্বিতীয়বার তালেবানের হামলা হলো।

এর আগে গত মঙ্গলবার আফগানিস্তানের তালেবান গোষ্ঠী উত্তর-পশ্চিমাঞ্চলীয় তাখার প্রদেশে আকস্মিক হামলা চালিয়ে অন্তত ২৫ সেনা সদস্যকে হত্যা করেছিল।

কাতারের রাজধানী দোহায় আফগান সরকার ও তালেবানের মধ্যে যখন শান্তি আলোচনা চলছে এবং দেশটির দুই দশকের সংঘর্ষ ও রক্তপাত অবসানের চেষ্টা চালানো হচ্ছে তখন তালেবানের পক্ষ থেকে এসব হামলা চালানো হলো।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল