০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


৬১ কোটিতে পৌঁছাবে চীনের কোভিড-১৯ ভ্যাকসিন উৎপাদন সক্ষমতা

-

চীনের কোভিড-১৯ ভ্যাকসিনের মোট বার্ষিক উৎপাদন সক্ষমতা এ বছরের শেষ নাগাদ ৬১ কোটি ডোজে পৌঁছাতে পারে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার চীনের এক সরকারি কর্মকর্তা একথা জানিয়েছেন।

বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে জাতীয় স্বাস্থ্য কমিশনের কর্মকর্তা ঝেং ঝংউয়ি বলেন, চীন এবং অন্যান্য দেশের কোভিড-১৯ ভ্যাকসিনের চাহিদা মেটাতে আগামী বছর উৎপাদন সক্ষমতা বাড়ানো অব্যাহত থাকবে।

ঝেং বলেন, একটি জনগুরুত্বপূর্ণ পণ্য হিসেবে সরবরাহ ও চাহিদার কথা বিবেচনা না করে উৎপাদন ব্যয় অনুযায়ী ভ্যাকসিনগুলোর দাম নির্ধারণ করা হবে।

তিনি আরো বলেন, চীনের উৎপাদিত কোভিড-১৯ ভ্যাকসিনগুলোর দাম জনগণের কাছে গ্রহণযোগ্য হবে।

ঝেং বলেন, এসব ভ্যাকসিন নেয়ার ক্ষেত্রে এ ভাইরাসের উচ্চ ঝুঁকিতে থাকা সুনির্দিষ্ট শ্রেণীর লোকজনকে অগ্রাধিকার দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
রাফা থেকে ফিলিস্তিনিদের সরিয়ে নেয়ার আদেশে হামাসের প্রতিক্রিয়া হিলি বন্দর দিয়ে ১৪ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর ওপর : মন্ত্রী রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসি’র সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী টর্চার সেলে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন : হারুন গাজা ত্যাগ করবে না ইউএনআরডব্লিউএ শৈলকুপায় সাংবাদিক মফিজুলের ওপর হামলা : প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন বিএনপির ভাবনায় ক্লান্ত ওবায়দুল কাদের : রিজভী অনলাইন জুয়ায় ২০ লাখ টাকা হেরে যুবকের আত্মহত্যা আল-জাজিরার অফিসে ইসরাইলি পুলিশের হানা মালয়েশিয়ায় কাল বৃহত্তম আন্তর্জাতিক ধর্মীয় সম্মেলন

সকল