২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শক্তিশালী টাইফুন ধেয়ে আসছে জাপানের দিকে

- সংগৃহীত

শক্তিশালী একটি টাইফুন জাপানের দক্ষিণাঞ্চলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে তীব্র বাতাস বয়ে যাচ্ছে এবং মুষলধারে বৃষ্টি হচ্ছে। এটি আরো ভয়ংকর রূপ নিতে পারে বলে কর্মকর্তারা সতর্ক করেছেন। বৃহৎ আকারের ও প্রচন্ড শক্তিশালী টাইফুন হাইশেন কেইশুর নিকটবর্তী ছোট দ্বীপ আমামি অঞ্চলের ওপর দিয়ে বয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার স্থানীয় সময় সকাল আটটার দিকে ঝড়টি আমামি ওশিমা দ্বীপ থেকে ১৫০ কিলোমিটার দক্ষিণ পূর্বে অবস্থান করছিল। ঘন্টায় বাতাসের গতিবেগ ছিল ২৫২ কিলোমিটার।

সোমবার সকালে দক্ষিণ কোরিয়া পৌঁছানোর আগে এটি পশ্চিমাঞ্চলীয় কেউশু উপকূল অতিক্রম করবে। দেশটির ফায়ার এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট সংস্থা কেইশু অঞ্চলের দুই লাখেরও বেশি লোককে নিরাপদ আশ্রয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে।

ঝড়ের কারণে ৫২৮টি ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জাতীয় সম্প্রচার মাধ্যম এনএইচকে জানিয়েছে। বাসস


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল