২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হংকংয়ে ৩০০ বিক্ষোভকারী গ্রেফতার

-

চীনের স্বায়ত্বশাসিত অঞ্চল হংকংয়ে সরকারবিরোধী বিক্ষোভ থেকে তিন শতাধিক লোককে গ্রেফতার করেছে পুলিশ। বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষও হয়েছে। নতুন একটি আইনের প্রতিবাদে চলছে এই বিক্ষোভ। বিক্ষোভকারীরা বলছেন, এই আইনটি চালু হলে হংকংয়ের জনগনের ব্যক্তি স্বাধীনতা ক্ষতিগ্রস্থ হবে।

নতুন এই আইনটির প্রতিবাদে বুধবার হংকংয়ে দিনভর বিক্ষোভ হয়েছে। বিভিন্ন স্থানে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। কয়েকজায়গায় পিপার স্প্রে করেছে পুলিশ। এদিন হংকংয়ের রাস্তায় নামানো হয়েছিল লাখখানেক পুলিশ। বিক্ষোভকারীরা বলছে, আইনটির মাধ্যমে হংকংয়ের ওপর বেইজিংয়ের নিয়ন্ত্রণ আরো জোরদার হবে।

চীনের জাতীয় সংগীতের বিরুদ্ধে ‘উদ্দেশ্যমূলক অবমাননা’ ঠেকাতে নতুন একটি আইন প্রণয়ন করা হয়েছে, যাতে আর্থিক জরিমানা ও সর্বোচ্চ তিন বছরের জেল দেয়া হতে পারে। এটি একই সাথে হংকং ও ম্যাকাওয়ের জাতীয় সঙ্গীতও। আইনে বলা হয়েছে, জাতীয় সংগীতের কথা ও সুর পাল্টানো, অথবা অসম্মানজনকভাবে গাওয়া হলে এই আইনে শাস্তি দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল