০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আবারো দুই কোরিয়ার শীর্ষ নেতার বৈঠক

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন ও উত্তর কোরিয় নেতা কিম জং উন -

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে আবারো বৈঠক করেছেন উত্তর কোরিয় নেতা কিম জং উন। শনিবার উভয় দেশের মধ্যবর্তী বেসামরিক অঞ্চলে এই দুই নেতার বৈঠকটি অনুষ্ঠিত হয়। বিবিসি

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার ঐতিহাসিক বৈঠকটি স্থগিত হওয়ার দুই দিনের মধ্যেই এই বৈঠকটি অনুষ্ঠিত হল।

এর আগে গত বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার সাথে তার আসন্ন বৈঠকটি অনির্দিষ্টকালের জন্য স্থগিতের ঘোষণা দেন।
তবে পরে এক টুইট বার্তায় বৈঠকটি হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উত্তর কোরিয়ার সাথে যুক্তরাষ্ট্রের স্থগিত হয়ে যাওয়া বৈঠকটিকে সফল করার জন্যই দুই নেতার এই সাক্ষাতটি হয়েছে বলে মনে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, ১৯৫৩ সালে কোরিয়া যুদ্ধ শেষ হওয়ার ৬০ বছরেরও বেশি সময় পর এই প্রথম উত্তর কোরিয়ার কোন শীর্ষ নেতা দক্ষিণ কোরিয়ায় সফর করলেন।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল