০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মধ্য আমেরিকায় হারিকেন ‘এতা’র তাণ্ডবে মৃত্যুর মিছিল

- ছবি : সংগৃহীত

মধ্য আমেরিকা জুড়ে বৃহস্পতিবার হারিকেন এতার তান্ডবে বন্যা ও ভূমিধসে গুয়েতেমালায় ৫০ জন সহ অনেক লোকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার নিকারাগুয়ার উত্তরাঞ্চলে ক্যারিবীয় উপকূলে ৪ মাত্রার হারিকেন আঘাত হানে, ঝড়ের তাণ্ডবে উপকূলীয় গ্রামগুলো ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়।

গ্রীষ্মমন্ডলীয় ঝড় হিসেবে হন্ডুরাসে আঘাত হানার দুইদিন পরে পুনরায় শক্তি সঞ্চয় করে এটি কিউবার দিকে গতিমুখ পরিবর্তন করে । আবহাওয়া অফিস আগেই ঝড়টি সম্পর্কে সতর্ক করে দিয়েছিল ।

ঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টিপাতে নিকারাগুয়া, হন্ডুরাস, গুয়েতেমালা, কোস্টারিকা, এলসালভাদর এবং পানামায় বন্যায় অনেকের মৃত্যু হয়েছে।

ঝড়ের প্রভাবে বৃষ্টিপাতে ভূমিধসে গুয়েতেমালায় ৫০ জনের বেশী লোকের মৃত্যু হয়েছে। দেশটির প্রেসিডেন্ট আলিজান্দ্রে গিয়ামমেট্টি বৃহস্পতিবার এ কথা জানান।

তিনি জানান, দেশটির উত্তরে এক ভূমিধসে আদিবাসী জনগোষ্ঠীর ২৫টি বাড়ি মাটি চাপা পড়েছে।

প্রেসিডেন্ট বলেন, প্রবল বৃষ্টিপাতের কারণে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় এই এলাকায় অসম্ভব হয়ে পড়েছিল।

পানামায় কোস্টারিকা সীমান্তে ভূমিধসে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন শিশু রয়েছে। হন্ডুরাসে ভূমিধসে ২ শিশুর মৃত্যু হয়েছে।


আরো সংবাদ



premium cement
ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯

সকল