২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনা আক্রান্ত ব্রাজিলের ফার্স্ট লেডি

করোনা আক্রান্ত ব্রাজিলের ফার্স্ট লেডি - সংগৃহীত

এবার করোনা আক্রান্ত হলেন ব্রাজিলের ফার্স্ট লেডি। রাষ্ট্রপতি জাইর বলসোনারোর স্ত্রী মিশেল বলসোনারো করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর রয়েছে। বৃহস্পতিবার এখবর নিশ্চিত করেছে প্রেসিডেন্টের কার্যালয়।

তবে রিপোর্ট পজিটিভ এলেও এখন ফার্স্ট লেডির শরীর ভালো আছে বলে জানা যাচ্ছে। এর আগে করোনায় আক্রান্ত হয়েছেন, রাষ্ট্রপতি জাইর বলসোনারো। জুলাই মাসের শুরুর দিকে তিনি করোনায় আক্রান্ত হন। তবে এখন সুস্থ তিনি।

এছাড়া ব্রাজিল সরকারের মোট ৫ জন মন্ত্রীরও করোনা ধরা পড়েছে। বৃহস্পতিবার নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর দেন ব্রাজিলের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেস। তাকে ধরেই মোট পাঁচ মন্ত্রী করোনায় আক্রান্ত।

অন্যদিকে পরিস্থিতি কমার কোনো লক্ষণ না থাকলেও লকডাউন ও অন্যান্য বিধিনিষেধ তুলে নিচ্ছে ব্রাজিল। ভেঙে পড়া পর্যটন শিল্প পুনরুজ্জীবিত করতে বিদেশি ভ্রমণকারীদের জন্য দুয়ার খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল সরকার।

বলা হয়েছে, বিমানে করে ভ্রমণকারীদের ব্রাজিলে আসতে কোনো বাধা নেই। তবে সাগর বা স্থলপথের পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা আরও ৩০ দিন বহাল রাখা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর বৈশ্বিক তালিকাতে দ্বিতীয়স্থানে আছে ব্রাজিল।


আরো সংবাদ



premium cement