২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাস্ক পরা বাধ্যতামূলক করবেন না ট্রাম্প

মাস্ক পরা বাধ্যতামূলক করবেন না ট্রাম্প - সংগৃহিত

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে এখনও শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। কিন্তু এরপরও করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশের জনগণকে মুখে মাস্ক পরার নির্দেশ দেবেন না বলে জানিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, জাতীয়ভাবে মাস্ক বাধ্যতামূলক করার পক্ষপাতী নন তিনি। জনগণকে জোর করে হলেও মাস্ক পরানোর পদক্ষেপ নিতে মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির আহ্বানের পর এমন মন্তব্য করলেন ট্রাম্প।

মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি বলেছিলেন, ‘মাস্ক পরাটা সত্যিই খুব জরুরি এবং আমাদের প্রত্যেকেরই তা ব্যবহার করা উচিত।’ লোকজনকে মাস্ক পরাতে যতটা সম্ভব জোর জবরদস্তি করার জন্য স্থানীয় ও কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

ট্রাম্প বলছেন, জনগণের স্বাধীনতা থাকা জরুরি। করোনা মহামারি শুরু হওয়ার পর থেকেই একেক সময় একেক কথা বলছেন ট্রাম্প।

একাধিক বার ট্রাম্প বলেছিলেন, মাস্ক পরবেন না। এমনকি মাস্ক পরার জন্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে নিয়ে ব্যাঙ্গ করেছেনও তিনি। তবে সম্প্রতি আগের অবস্থান থেকে সরে এসেছেন ট্রাম্প। সম্প্রতি এক সামরিক হাসপাতাল পরিদর্শনের সময় ট্রাম্প প্রথম মাস্ক পরেন।
সূত্র: পার্সটুডে


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল