০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ভেনেজুয়েলায় দেশ ছেড়ে পালালেন মাদুরোবিরোধী বিচারপতি

নিকোলাস মাদুরো - ছবি : বিবিসি

ভেনেজুয়েলায় একতরফা নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মাদুরো প্রেসিডেন্ট হওয়ার প্রতিবাদে দেশ ছেড়েছেন দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি ক্রিস্টিয়ান জেরপা। বার্তা সংস্থা রয়টার্সের খবরে প্রকাশ তিনি যুক্তরাষ্ট্রে গেছেন।

রয়টার্স আরো জানিয়েছে, ক্রিস্টিয়ান জেরপা একসময় প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর অনুগত ছিলেন। কিন্তু গত বছর অনুষ্ঠিত একতরফা নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মাদুরো প্রেসিডেন্ট হওয়ার বিষয়টি তিনি মেনে নিতে পারেননি।

ক্রিস্টিয়ান জেরপা যে দেশ ছেড়ে পালিয়েছেন, সেই তথ্যের সত্যতা এক বিবৃতিতে নিশ্চিত করেছেন ভেনেজুয়েলার সুপ্রিম কোর্ট। তবে বিবৃতিতে ক্রিস্টিয়ান জেরপাকে সাবেক বিচারপতি হিসেবে উল্লেখ করা হয়েছে।

ক্যাবল ও ইন্টারনেটে সম্প্রচারিত টিভি ইভিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে জেরপা বলেছেন, ‘আমি নিকোলাস মাদুরোর সরকারকে অস্বীকার করতে ভেনেজুয়েলা ছেড়ে যাচ্ছি।’

‘আমি বিশ্বাস করি মাদুরো দ্বিতীয় বার সুযোগ পেতে পারেন না। কারণ তিনি সুষ্ঠু ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচনে জয়লাভ করেননি’, বলেন তিনি।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা

সকল