২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

  ইউএস ট্রেড শো

-

বাংলাদেশীদের জন্য যুক্তরাষ্ট্রের ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর উচ্চমানের, সর্বাধুনিক আমেরিকান পণ্য ও সেবাগুলো তুলে ধরতে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী ট্রেড শো। আগামী ২৭ থেকে ২৯ ফেব্র“য়ারি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ২৭তম বার্ষিক ইউএস ট্রেড শোতে অংশ নেবে যুক্তরাষ্ট্রের ৫০টিরও বেশি কোম্পানি। শোটি যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশে আমেরিকান চেম্বার অব কমার্স ও ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস।
ঢাকাস্থ ইউএস দূতাবাস সূত্র জানিয়েছে, এটি বাংলাদেশের প্রশংসনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুক্তরাষ্ট্রের ব্যাবসায়িক সম্প্রদায়ের অবদান তুলে ধরতে এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরো গভীর ও প্রশস্ত করতে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার। ট্রেড শোতে জ্বালানি, কৃষি-যান্ত্রিকীকরণ এবং খাদ্য ও পানীয় খাতসহ বিভিন্ন খাতে বাংলাদেশে সক্রিয় যুক্তরাষ্ট্রের ৫০টির বেশি কোম্পানি তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। ট্রেড শো চলাকালীন যুক্তরাষ্ট্রের দূতাবাস চারটি তথ্যবহুল সেমিনারের আয়োজন করবে। আগামী ২৮ ফেব্র“য়ারি বিকেল ৪টায় ব্যবসায়ী, বিনিয়োগকারী ও ওয়ার্ক ভিসাসহ বিভিন্ন ধরনের ভিসা প্রক্রিয়াকরণ নিয়ে দূতাবাস কর্মকর্তারা আলোচনা করবেন। এরপর বিকেল সোয়া ৫টায় থাকবে যুক্তরাষ্ট্রে অধ্যয়ন এবং এডুকেশন ইউএসএ অ্যাডভাইসিং সেন্টারগুলোর মাধ্যমে যুক্তরাষ্ট্র দূতাবাসের দেয়া অধ্যয়ন বিষয়ক বিনামূল্যের পরামর্শ সেবা বিষয়ক একটি অধিবেশন। আগামী ২৯ ফেব্র“য়ারি বেলা ৩টায় যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংস্থা (ইউএসএআইডি) ‘বাংলাদেশে বেসরকারি খাতের সুযোগসমূহ’ শিরোনামে একটি আলোচনার আয়োজন করবে এবং বিকেল ৫টায় যুক্তরাষ্ট্র সরকার ও বেসরকারি খাতের প্রতিনিধিরা আমেরিকার ভারত-প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক অভিলক্ষ্য বিষয়ে আলোচনা করবেন।
ঢাকায় বার্ষিক ইউএস ট্রেড শোতে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের এই অংশগ্রহণ বাংলাদেশের নিরন্তর অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নে সহায়তা এবং সেই সাথে বাজারভিত্তিক অর্থনীতি ও পারস্পরিক বাণিজ্য নীতির ওপর ভিত্তি করে একটি মুক্ত ও ন্যায্য ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গড়ে তুলতে জোরালো অংশীদারিত্বের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার তুলে ধরতে এই আয়োজন।


আরো সংবাদ



premium cement