২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মর্গে হঠাৎ উঠে বসল 'লাশ', আশ্চর্য কাণ্ডে তোলপাড়

- ছবি : সংগৃহীত

অবাক কাণ্ড! মর্গে উঠে বসল মৃত ব্যক্তি। চিকিৎসকদের গাফিলতির চূড়ান্ত নিদর্শন। রোগীকে মৃত বলে ঘোষণা করে দিয়েছিলেন তারা। কিন্তু সেই রোগী হঠাৎ জেগে উঠল মর্গে।

আফ্রিকার কেনিয়ায় ৩২ বছর বয়সী পিটার কিগেনকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করার পর তার দেহ মর্গে রাখা হয়েছিল। তার লাশ সমাহিত করার প্রস্তুতি শুরু হয়েছিল। এমন সময় হঠাৎ উঠে বসলেন সেই যুবক। যন্ত্রণায় কঁকিয়ে উঠলেন। তাকে দেখে তো তখন মর্গে উপস্থিত সবার চোখ ছানাবড়া হয়ে গিয়েছিল।

ওই যুবকের ডান পায়ে ফুটো করছিলেন মর্গের কর্মীরা। সেই ফুটো দিয়ে ফরমালিন প্রবেশ করানোর চেষ্টা করছিলেন তারা। তখনই যন্ত্রণায় কাঁকিয়ে উঠলেন ওই যুবক। এর পরই তাকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসায় সাড়া দেন তিনি। ফিরে পান নতুন জীবন।

কেরিচো কাউন্টিতে কাপকাটেট হাসপাতালে নিয়ে আসা হয়েছিল পিটারকে। চিকিৎসকরা একের পর এক পরীক্ষা নিরীক্ষার পরও তার শরীরে প্রাণ খুঁজে পাননি। ফলে তাকে মৃত বলে ঘোষণা করে দেন তারা। পিটার কিগেনের লাশ রাখা হয় মর্গে। সেখানেই তার শরীর থেকে রক্ত বের করার প্রক্রিয়া শুরু করবেন বলে ঠিক করেন কর্মীরা। শরীরে ভরা হত ফরমালিন।

সূত্র : জিনিউজ


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল