২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আইভরিকোস্টে করোনায় প্রথম মৃত্যু

-

আইভরিকোস্টে করোনাভাইরাসে প্রথম এক ব্যক্তি মারা গেছেন। রোববার দেশটির স্বাস্থ্যমন্ত্রী এগুনে আকা ওলিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন। তবে মৃত ব্যক্তির বয়স কিংবা লিঙ্গ সম্পর্কে কিছু জানাননি। তিনি বলেছেন, ময়নাতদন্তের রিপোর্ট পেলে এ সম্পর্কে জানা যাবে।

স্বাস্থ্যমন্ত্রী করোনায় আরো ২৫ জনের আক্রান্তের খবর জানান। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৫ জনে।

প্রেসিডেন্ট আলাসানে ওয়াতারা করোনা ঠেকাতে গত সোমবার থেকে জরুরি অবস্থা জারি করেছেন। দেশটিতে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত সান্ধ্য আইন জারি এবং সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়া অর্থনৈতিক রাজধানী আবিদজানে ঢোকা কিংবা বেরুনোর ওপর নিষেধাজ্ঞা এবং বার, রেস্টুরেন্ট ও স্কুলসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে প্রতিবেশী বুরকিনা ফাসোতে ২২২ জন করোনায় শনাক্ত এবং ১২ জন মারা গেছেন।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল