৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পহেলা বৈশাখে নাশকতা মোকাবিলায় প্রস্তুত র‍্যাব : ডিজি

সাংবাদিকদের ব্রিফ করছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। - ছবি : সংগৃহীত

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, বাংলা নববর্ষ উদযাপন ঘিরে কোনো হামলা বা নাশকতার তথ্য নেই। পহেলা বৈশাখে যেকোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) স্পেশাল কমান্ডো টিম। 

শনিবার (১৩ এপ্রিল) পহেলা বৈশাখ-১৪৩১ উদযাপন উপলক্ষে রাজধানীর রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাব ডিজি সাংবাদিকদের এসব তথ্য জানান।

টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যেকোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে জানিয়ে এম খুরশীদ হোসেন বলেন, সবাই যেন উৎসব সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন সে জন্য র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সারাদেশে সর্বদা সজাগ রয়েছে।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে প্রত্যেক বছরের ন্যায় এবারো র‍্যাব দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে জানিয়ে ডিজি বলেন, নববর্ষের অনুষ্ঠান শেষে না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে। নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিটসহ যেসব এলাকায় মানুষ যাবে সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। আমাদের গোয়েন্দা টিম সার্বিক নজরদাবি অব্যাহত রেখেছে। সাদা পোশাকেও টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে। 

ডিজি আরো বলেন, ভার্চুয়াল জগতে যেকোনো ধরনের গুজব বা উসকানিমূলক তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য র‍্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। বিভিন্ন অনুষ্ঠানস্থলে ইভটিজিং বা উত্ত্যক্ত করার ঘটনা প্রতিরোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ উত্ত্যক্তের শিকার হলে র‍্যাব সদস্যদের জানাবেন। আমরা যথাযথ আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করব। র‍্যাব সদর দফতর থেকে কঠোরভাবে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement