৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কেএনএফের তৎপরতা নিয়ে ঢাকায় সুনির্দিষ্ট কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

- ছবি : ইউএনবি

বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তৎপরতাকে কেন্দ্র করে ঢাকায় সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, ‘ডিএমপি দেশের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। কেএনএফ যে জঙ্গি সংগঠনের সাথে যুক্ত ছিল তাদের এখন আর কোনো তৎপরতা নেই। ঈদকে কেন্দ্র করে এখন পর্যন্ত জঙ্গি তৎপরতার কোনো আগাম তথ্য নেই।’

ঢাকায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, কূটনীতিক ও বিশিষ্ট ব্যক্তিরা এখানে ঈদের নামাজ আদায় করবেন।

ডিএমপি কমিশনার আরো জানান, ঈদের জামাতে একসাথে ৩৫ হাজার মুসল্লি অংশ নিতে পারবেন।

হাবিবুর রহমান বলেন, ঈদগাহের নিরাপত্তা নিশ্চিতে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদগাহ ও এর আশপাশের এলাকায় স্পেশাল ব্রাঞ্চ ও ডিএমপির ডগ স্কোয়াডের সদস্যরাও মোতায়েন থাকবে।

পুরো এলাকা সিসিটিভি, ড্রোন পেট্রোলিং ও ওয়াচ টাওয়ার দিয়ে নজরদারি চালানো হবে বলেও জানান তিনি।6 মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে প্রবেশপথে তল্লাশি চালাবে পুলিশ। গোয়েন্দা ও স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থা সাদা পোশাকে থাকবে বলে জানান তিনি।

তিনি বলেন, ডিএমপির ট্রাফিক বিভাগ ঈদের প্রধান জামাতকে কেন্দ্র করে ১০টি স্থানে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করেছে এবং মুসল্লিরা যাতে নির্বিঘ্নে জামাতে অংশ নিতে পারেন সেজন্য ৮টি সড়ক ডাইভারশন হিসেবে ব্যবহার করা হবে।

এছাড়া পরিস্থিতি মোকাবিলায় স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট) এবং বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকে প্রস্তুত রাখা হয়েছে।

রাজধানীতে ১৮৪টি ঈদগাহ ও ১ হাজার ৪৮৮টি মসজিদে ঈদের নামাজ আদায়কালীন নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপি পৃথক ব্যবস্থা রাখবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ডিএমপি কমিশনার বলেন, কাউকে দাহ্য পদার্থ বহন করতে দেওয়া হবে না।

ঈদযাত্রায় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, 'আমরা বাস মালিক সমিতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বৈঠক করেছি। তারা আমাদের আশ্বাস দিয়েছেন যে তারা অতিরিক্ত ভাড়া নেবেন না। মেট্রোপলিটন এলাকার বাস কাউন্টারগুলোতে সার্বক্ষণিক পুলিশ পাহারা দিচ্ছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement