০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৬ এপ্রিল

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৬ এপ্রিল - ছবি : সংগৃহীত

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয় সরকারি কর্মকমিশন (পিএসসি)। সভা সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ৯ মার্চ এ পরীক্ষা হওয়ার কথা ছিল। সিটি করপোরেশন, পৌরসভা, জেলা পরিষদের সাধারণ ও উপনির্বাচনের কারণে পরীক্ষা পেছানো হয়েছে বলে পিএসসি থেকে জানা গেছে।

তবে পরীক্ষা পেছানো হলেও দ্রুত সময়ে ফল প্রকাশ ও লিখিত পরীক্ষা নেয়ার সিদ্ধান্তও নেয়া হয়েছে সভায়।

ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিসিএসের মাধ্যমে মোট ৩ হাজার ১৪০ জন ক্যাডার নেয়া হবে। গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে ২০০ নম্বরের প্রশ্নের উত্তর দিতে হবে। সকাল ১০টায় শুরু হবে, শেষ হবে দুপুর ১২টায়।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল