০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ায় বিজয় কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন

- ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিজয় কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২৩ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার দামানসারা এলাকায় সানসুরিয়া পাইনিয়র ব্যাডমিন্টন অ্যাকাডেমিতে টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। এতে মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশী খেলোয়াড়রা টুর্নামেন্টে অংশ নেন।

ছেলেদের দ্বৈত ৬৪ দল ও মেয়েদের সিঙ্গেল ১২টি দল অংশ নেন। পুরুষের দলগুলোর নাম রাখা হয় বাংলাদেশের বিভিন্ন জেলার নাম অনুসারে। সেই হিসেবে পুরুষ দলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কুমিল্লা দল। পুরুষ দলে প্রথম রানার্স আপ হয়েছেন সিলেট দল।

এ বিষয়ে আয়োজকরা বলেন, কর্মক্লান্ত বাংলাদেশী প্রবাসীদের কাজের পাশাপাশি খেলাধুলায় উজ্জীবিত করে তাদের দেহ মনে প্রশান্তির মাধ্যমে সুস্বাস্থ্য গঠনে উৎসাহিত করাই এই বিজয়ের মাসে টুর্নামেন্ট আয়োজন করার মূল উদ্দেশ্য।

ফাইনাল ম্যাচ শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্মবোধক গানে গানে ও নৃত্যে প্রবাসীদের মনে দেশপ্রেম জাগিয়ে তুলেন ইউনিভার্সিটি মালায়ায় নৃত্যকলা বিভাগের পিএইচডি গবেষক আশা হোসেন ও তার দল। সময়ের হিসেবে দীর্ঘ না-হলে অল্প সময়ের সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থিত প্রবাসীদের প্রশংসা কুড়িয়েছে।

পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (রাজনৈতিক) প্রনব কুমার ভট্টাচার্য্য।

ইউনিভার্সিটি মালায়ার পিএইচডি শিক্ষার্থী উম্মে রোকাইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. শংকর চন্দ্র পোদ্দার, জাতীয় ব্যাডমিন্টন দলের (ম্যান-ডাবল) কোচ মারুফ আলম, ইউভার্সিটি তেনেগা ন্যাশনাল মালয়েশিয়ার অধ্যাপক সেলিনা আলম, কমিউনিটি নেতা রাশেদ বাদল ও মোহাম্মদ জাহিদুল ইসলামসহ শতাধিক বাংলাদেশী প্রবাসী।

গার্ডিয়ান নেটওয়ার্ক বিজয় কাপ টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো: এনামুল হক ও তাহমিনা বারী রিনি।


আরো সংবাদ



premium cement