২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এবার পদ ছাড়লেন নিকি হ্যালি

নিকি হ্যালি - ছবি : সংগ্রহ

পদত্যাগ করেছেন জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার পদত্যাগ পত্র গ্রহণ করেছেন বলেও মার্কিন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকালে পদত্যাগ পত্র দেন এই নারী কূটনীতিক।

ট্রাম্প প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের একজন ছিলেন নিকি হ্যালি। হঠাৎ করেই কেন তিনি পদত্যাগ করলেন তা জানা যায়নি। অপ্রত্যাশিতভাবে পদত্যাগ করছেন তিনি। নিকি হ্যালি আগে সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের গভর্নর ছিলেন। নিজের আস্থাভাজন এই নারীকে প্রশাসনের অন্যতম শীর্ষ পদে বসান প্রেসিডেন্ট ট্রাম্প।

মার্কিন সাংবাদিক ও লেখক মাইকেল উলফের ফায়ার অ্যান্ড ফিউরি বইয়ে উঠে এসেছে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির সঙ্গে ট্রাম্পের প্রেমের প্রসঙ্গ। মার্কিন প্রেসিডেন্টকে বহনকারী বিমান এয়ারফোর্স ওয়ান ও ওভাল অফিসে ট্রাম্পের সাথে তিনি ব্যক্তিগত সময় কাটিয়েছেন বলেও বইয়ে উল্লেখ করা হয়। যদিও ট্রাম্পের সঙ্গে সম্পর্কের বিষয়টি উড়িয়ে দেন হ্যালি।

ট্রাম্প প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগ অবশ্য নতুন কোন বিষয় নয়। সাবেক পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন, হোয়াইট হাউজের চিফ অব স্টাফ রেইন্স প্রিবাস, হোয়াইট হাউজের চিফ স্ট্রাটেজিস্ট স্টিভ ব্যানন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন ও এইচ আর ম্যাকমাস্টার, হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি শন স্পাইসারসহ অনেক শীর্ষ কর্মকর্তাকে বিভিন্ন কারণে সরে যেতে হয়েছে ট্রাম্প প্রশাসন থেকে।


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল