০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


লরি থেকে উদ্ধারকৃত ৩৯ লাশের ময়নাতদন্ত করবে যুক্তরাজ্য

- সংগৃহীত

যুক্তরাজ্যের এসেক্সে একটি লরিতে উদ্ধার হওয়া ৩৯ চীনা অভিবাসীর লাশগুলোর মধ্যে কয়েকটির ময়নাতদন্ত করা হবে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় লরি থেকে ১১ লাশ অ্যাম্বুলেন্সে টিলবারি থেকে ব্রুমফিল্ড হাসপাতালে নেয়া হয়েছে। এ ছাড়া হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে লরি চালক রবিনসনকে কাস্টডিতে রাখার মেয়াদ বাড়ানো হয়েছে। তবে চীনের পক্ষ থেকে উদ্ধার হওয়া লাশগুলোর পরিচয় এখনো নিশ্চিত করা হয়নি।

গত বুধবার যুক্তরাজ্যের এসেক্সে একটি লরি থেকে ৩৯টি লাশ উদ্ধার করে পুলিশ। মৃতদের মধ্যে ৩১ জন পুরুষ ও আটজন নারী। এ ঘটনায় উত্তর আয়ারল্যান্ড থেকে সন্দেহভাজন হত্যাকারী হিসেবে ২৫ বছরের লরি চালককে আটক করা হয়েছে। পুলিশ জানায়, ট্রাকটি বেলজিয়াম-বুলগেরিয়া থেকে ১৯ অক্টোবর যুক্তরাজ্যের ওয়েলসের হলিহেড এলাকায় প্রবেশ করে। বৃহস্পতিবার এসেক্স পুলিশ জানিয়েছে, ৩৯টি লাশই চীনা নাগরিকদের। তারা সবাই উইঘুর মুসলমান বলে জানা গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, পুলিশ প্রহরায় স্থানীয় সময় ৭টা ৪১ মিনিটে বেসরকারি অ্যাম্বুলেন্স লাশ নিয়ে বন্দর ছাড়ে।

যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় ফরেনসিক বিশেষজ্ঞ ড. রিচার্ড শেফার্ড বলেছেন, ময়নাতদন্ত পরীক্ষায় অনেক ধীরগতি ও সুসংগঠিত হতে হবে। তাদের পরনে কেমন পোশাক? কোনো অলঙ্কার রয়েছে কি না, যা দ্বারা তাদের শনাক্ত করা যাবে? কোনো নথি কি আছে? কিংবা কোনো পাসপোর্ট? এসব পুরো বিষয় মনোযোগ দিয়ে পরীক্ষা করতে হবে।

ড. শেফার্ড আরো বলেন, কিভাবে মৃতরা রেফ্রিজারেশন ইউনিটে প্রবেশ করলেন তাও খতিয়ে দেখবেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

এসেক্স পুলিশের এক মুখপাত্র জানান, সব লাশ লরি থেকে উদ্ধারে সময় লাগবে। লাশগুলোর যথাযথ সম্মান নিশ্চিত করাকেই অগ্রাধিকার দেয়া হচ্ছে। সূত্র : বিবিসি।


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড

সকল