২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কে নির্বাচনে নাশকতার পরিকল্পনা বিদেশিদের!

তুরস্কে নির্বাচনে নাশকতার পরিকল্পনা বিদেশিদের! - সংগৃহীত

ইসলামিক স্টেটের (আইএস) সন্দেহভাজন ১৪ জন নতুন সদস্যকে আটক করেছে তুরস্ক। সন্দেহভাজন এই  সন্ত্রাসীরা দেশটির আসন্ন নির্বাচনে হামলার পরিকল্পনা করছিল বলে দেশটির নিরাপত্তা সূত্র জানিয়েছে।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, শুক্রবার অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সাম্প্রতিক বছরগুলোতে তুরস্কে বেড়েছে ইসলামিক স্টেট (আইএস) সন্ত্রাসীদের প্রভাব। গত কয়েক বছরে দেশটিতে বেশকিছু হামলা পরিচালনা করেছে আইএস।

২০১৭ সালে নতুন বছর উদযাপন উৎসবের দিনে একটি নৈশ ক্লাবের হামলায় বহু মানুষ হতাহত হয়। রবিবার তুরস্কের জনগণ প্রেসিডেন্ট এবং সংসদ নির্বাচনে ভোট দেবেন, তার কয়েকদিন আগে নতুন করে হামলা হয়।

শুক্রবার সকালে তুরস্কের রাজধানী আঙ্কারায় পরপর কয়েকটি অতর্কিত অভিযান চালিয়ে ১৪ জন বিদেশি নাগরিককে আটক করা হয়েছে। তবে ওই অভিযানে কি ধরনের জিনিষ বা উপাদান আটক করা হয়েছে তা তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল