২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাবেক সংসদ সদস্য শাহ আজিজুর রহমানের ইন্তেকাল

-

সিলেট-২ (বালাগঞ্জ-বিশ্বনাথ) আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা শাহ মোঃ আজিজুর রহমান (৭৯) রোববার সকাল ৮টায় সিলেট নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। বেশ কিছুদিন থেকে তিনি গুরুতর অসুস্থ অবস্থায় ওই হাসপাতালের আইসিইউতে ছিলেন । শাহ আজিজ মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন ।
মুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমান ১৯৯৬ সালে বিশ্বনাথ-বালাগঞ্জ, ওসমানীনগর নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ১৯৮৯ সালে বিপুল ভোটে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী শাহ আজিজুর রহমান ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানে বিশেষ ভূমিকা পালন করেন। ওই সময় তিনি কারাবরণ করেন। ছয় দফা আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ এবং সত্তরের নির্বাচনে একজন ছাত্রনেতা হিসেবে নৌকার বিজয়ে তিনি অনন্য ভূমিকা রাখেন। মহান স্বাধীনতা যুদ্ধেও তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।
গতকাল বাদ জোহর নগরীর দরগাহ জামে মসজিদে মরহুমের প্রথম জানাজার নামাজ শেষে মরহুমের লাশ সিলেটের ওসমানীনগর উপজেলার উমরপুর ইউনিয়নের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ আছর দ্বিতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন তার স্বজনরা।
মুক্তিযোদ্ধা শাহ আজিজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহমদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement