২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় নিহত ১, অস্ত্র ছিনতাই

- ফাইল ছবি

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় পিডিপি নেতা সাজ্জাদ মুফতির ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ফারুক আহমেদ মীর নিহত হয়েছেন। এক বন্দুকধারীর গুলিতে তিনি নিহত হন। নিহত নিরাপত্তারক্ষীর কাছ থেকে স্বাধীনতাকামীরা স্বয়ংক্রিয় একে-৪৭ রাইফেল ছিনিয়ে নিয়ে গেছে।

শুক্রবার দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকার একটি মসজিদে পিডিপি নেতা সাজ্জাদ মুফতি যখন জুমা নামাজ পড়তে গিয়েছিলেন ওই নিরাপত্তারক্ষী মসজিদের বাইরে প্রহরারত ছিলেন। এসময় তিনি হামলার শিকার হন। হামলার পর স্বাধীনতাকামীরা অবশ্য নিরাপদে ঘটনাস্থল ত্যাগ করতে সমর্থ হয়।

ওই ঘটনার পরে দিরপুরা খিরাম এলাকার বাসিন্দা ফারুক আহমেদ নামে গুলিবিদ্ধ নিরাপত্তারক্ষীকে বিজবেহারার উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের সুপার বলেন, নিহত ব্যক্তি বুকে গুলিবিদ্ধ হয়েছিলেন। এবং তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

ওই ঘটনার খবর পেয়েই ভারতীয় সেনাবাহিনী ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ সমন্বিত যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে।

পুলিশ এখনও পর্যন্ত নিরাপত্তারক্ষী হত্যার ঘটনার কিনারা করতে পারেনি। কে বা কোন সংগঠন ওই ঘটনায় জড়িত সে সম্পর্কেও কোনও নিশ্চিত তথ্য পুলিশের হাতে পৌঁছায়নি। রাজ্যটিতে এর আগে বাড়িতে ছুটি কাটাতে আসা পুলিশ ও নিরাপত্তাকর্মীদের অপহরণ করে হত্যার ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা

সকল