২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ছোটদের রঙিন ঈদ : রঙের ফিচার

-

শিশুর ঈদ মানেই নতুন পোশাক। সবচেয়ে সুন্দর ঈদের পোশাকটি হবে আমারÑ এমন ভাবনা প্রায় সব শিশুরই থাকে। অভিভাবকেরাও চান ছোটদের সুন্দর পোশাকটি কিনে দিতে। ফ্যাশন হাউজগুলো ঈদ শিশুদের জন্য এনেছে বাহারি পোশাকের সম্ভার।
এখন কামিজের সাথে মেয়েশিশুরা গাউন, মেঝে ছোঁয়া ফ্রক পরছে। মেয়েশিশুদের পোশাকের ফ্যাব্রিকে ফুলেল মোটিফেরই ব্যবহার বেশি। টপ, স্কার্ট, সালোয়ার-কামিজের নকশায় অ্যামব্রয়ডারি, হ্যান্ড প্রিন্ট, স্ক্রিনপ্রিন্টও গুরুত্ব পেয়েছে। মেয়েশিশুদের জন্য ফ্রকের সাথে আলাদা করে কটিও রয়েছে।
এবারের ঈদ পুরোপুরি গরমে বলে ঈদ আয়োজনে শিশুদের পোশাক পরিকল্পনায় আরামের বিষয়টিকে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে। শিশুদের পোশাকে তাই কটন ও কটন ব্লেন্ডেড কাপড় ব্যবহার করা হয়েছে বেশি। লা রিভের শিশুদের কালেকশনে বিভিন্ন প্রাকৃতিক অনুষঙ্গ যেমন আগুন, সম ও বিসম পাতার আকৃতি, বৃষ্টির পানির ফোঁটা, ফুল প্রভৃতি মোটিফে নকশা করা হয়েছে। উৎসবের কথা চিন্তা করেও কিছু পোশাকের নকশা করা হয়েছে। শূন্য থেকে ১৮ মাসের নবজাতক ও শিশুদের আরামদায়ক পোশাকের পাশাপাশি দুই থেকে ১১ বছর বয়সী শিশুদের পোশাকে রঙ বাছাইয়ের ক্ষেত্রেও প্রাধান্য পেয়েছে উৎসবের ছোঁয়া।
মেয়েশিশুদের পার্টি ফ্রকগুলোর প্যাটার্নের মধ্যে অন্যতমÑ সার্কুলার ফ্লেয়ার ও র্যাপ প্যাটার্ন। পার্টি ফ্রকে ফেইরি টেলের ছোঁয়া দিতে ফ্লোরাল টোন যোগ করার পাশাপাশি সিøভের ক্ষেত্রেও বৈচিত্র্য আনা হয়েছে। মেয়েশিশুদের কাতানসহ বিভিন্ন আরামদায়ক কাপড়ের সালোয়ার-কামিজ, টিউনিক, ঘাঘরা-চোলি, ওভেন সেট, লেগিংস, পালাজ্জো, কুলটস প্রভৃতি।
ছেলেশিশুদের ঈদ পোশাকেও ভিন্নতা আনতে কটন, টেক্সচার্ড ভিসকজ ও ডেনিম কাপড়ে তৈরি ফুল ও হাফ হাতা শার্ট, কাট এন সিউ, অন ফোল্ড, কনট্রাস্ট ওয়েইস্ট ব্যান্ড ও বৈচিত্র্যমণ্ডিত পকেট ডিটেইলিংসমৃদ্ধ বটমস, সুদৃশ্য কাতান ও অন্যান্য আরামদায়ক কাপড়ে তৈরি বাহারি পাঞ্জাবি, কটি, পোলো, টি-শার্ট ইত্যাদি যোগ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ

সকল