২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মশক নিধনে মাঠে সৈয়দপুর পৌর মেয়র

মশক নিধনে মাঠে সৈয়দপুর পৌর মেয়র - নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু মশা নিধনে ও শহর পরিস্কার পরিচ্ছন রাখতে এবার নিজ হাতে ফগার মেশিন নিয়ে মাঠে নেমেছেন পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার। কয়েকদিন থেকে পৌর মেয়র সকাল সকাল পৌরসভার অন্যান্য কর্মীদের নিয়ে বিভিন্ন ড্রেন ও অপরিচ্ছন্ন ঝোঁপ ঝাড়ে বিøচিং পাউডার ছিটান এবং ফগার মেশিন চালিয়ে মশা নিধন কার্যক্রম পরিচালনা করছেন।

শুক্রবার ১২ নং ওয়ার্ডের নতুন বাবুপাড়া, ১৩ নং ওয়ার্ডের সাহেবপাড়াসহ পৌরসভার প্রায় সব পাড়া-মহল্লার ড্রেনগুলোতে একযোগে শুরু হয়েছে ডেঙ্গু মশা নিধন কার্যক্রম। সব জায়গায় পৌর মেয়র সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর ও পৌর কর্মচারীদের সাথে নিয়ে নিজ হাতে ঝাড়– দেয়া, ব্লিচিং পাউডার ছিটানো এবং ফগার মেশিন দিয়ে মশা মারা ওষুধ ছিটানোর কাজ শুরু করেন। পরবর্তীতে ওইসব জায়গায় আবারও গিয়ে বিষয়টি তদারকি করা সহ এলাকাবাসীর মতামতের ভিত্তিতে সার্বিক বিষয়টি পর্যবেক্ষণ করছেন তিনি।

এর আগে বৃহস্পতিবার শহরের ১৩ নং ওয়ার্ডের সাহেব পাড়া এবং ১০ নং ওয়ার্ডের হাওয়ালদারপাড়ার বিভিন্ন রাস্তায় ও ড্রেনসহ বাসা-বাড়ির আশেপাশের ঝোপঝাড়ে নিজে উপস্থিত থেকে এ কার্যক্রমের তদারকি করেন।

এ সময় পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার জানান, শহরে ডেঙ্গুর আগাম প্রতিরোধক হিসাবে পৌর কর্তৃপক্ষের এই মশক নিধন কর্মসূচি পর্যায়ক্রমে সব ওয়ার্ডেই চলবে। কোনভাবেই ডেঙ্গু মশাসহ কোন প্রকার মশার বংশ বৃদ্ধি করতে দেয়া হবেনা। এজন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থায়ই নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল