২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে অগ্নিকান্ডে ২১ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

- ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিন সোনাখুলী মুন্সিপাড়ায় অগ্নিকান্ডে ২১টি পরিবারের ৫৪টি ঘরসহ আসবাবপত্র, কাপড়-স্বর্ণালংকার, ধান-চালসহ সব পুড়ে ছাই হয়ে গেছে। রোববার দিবাগত রাত আনুমানিক ১০টার দিকে সংঘটিত এ অগ্নিকান্ডে প্রায় ৪০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর নারী-শিশু ও বৃদ্ধসহ প্রায় ২ শতাধিক সদস্য এখন খোলা আকাশের নিচে বসবাস করছে।

জানা যায়, রবিবার রাত ১০ টার দিকে মুন্সিপাড়ার দেলোয়ারের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় শৈত্য প্রবাহ থাকায় বাতাসে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পাড়ার প্রায় সব বাড়িতে। খবর পেয়ে নীলফামারী, সৈয়দপুর ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসীর সহযোগিতায় প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এর মধ্যেই আশে পাশের ২১টি পরিবারের ৫৪টি ঘর আগুনের লেলিহান শিখায় মূহুর্তেই পুড়ে যায়।

এসময় ঘরগুলো থেকে গবাদী পশু ছাড়া আর কোন জিনিসপত্র সরানো সম্ভব হয়নি। ফলে ওই পরিবারগুলোর সর্বস্ব ছাই হয়ে গেছে। নগদ ৩ লাখ টাকা, ৫ লাখ টাকা মূল্যমানের স্বর্নালংকার, ঘরে রাখা ধান-চাল, আসবাবপত্র, পরিধেয় বস্ত্রসহ প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো সর্বস্ব হারিয়ে এই কনকনে শীতের রাতে খোলা আকাশের নিচে অবস্থান করেছে। এ ঘটনায় এলাকায় শোকাবহ অবস্থার সৃষ্টি হয়েছে।

পরদিন সোমবার সকালে বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল হেলাল চৌধুরীর পক্ষ থেকে প্রত্যেককে ১টি করে কম্বল দেয়া হয়েছে। দুপুরে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী র্কমকর্তা পরিমল কুমার ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল এবং ৩টি করে কম্বল দেন।

এসময় সহকারী কমিশনার জানান, ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পূনর্বাসনের সার্বিক সহযোগিতা করা হবে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল