২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমীর আব্দুল হাকিম মুক্ত

মুক্তিলাভের পর ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল হাকিম - নয়া দিগন্ত

ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমীর এবং সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-২ আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুল হাকিম কারাগার থেকে মুক্তি পেয়েছেন। টানা ৬৭ দিন কারাগারে থাকার পর সোমবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা কারাগার থেকে মুক্তি লাভ করেন তিনি।

কারাগারে আটক থাকা অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও জাতীয় ঐক্রফ্রন্ট মনোনতি প্রার্থী হিসেবে তিনি ধানের শীষ প্রতীকে মনোনয়ন পান।

কারাগার থেকে মুক্তিলাভ করার পর জেলা জামাযাতের আমীর মাওলানা আব্দুল হাকিম বলেন, আমার কোনো অপরাধ ছিল না। বিনা অপরাধে ৬৭ দিন জেলে থাকলাম। মহামান্য হাইকোর্ট থেকে জামিন লাভের পর বাংলাদেশের সর্বোচ্চ আদালত (সুপ্রিম কোর্ট) থেকে আটক ও হয়রানি (নো এরেস্ট, নো হেরাস) না করার আদেশ থাকলেও তা মানা হয়নি।

তিনি আরো বলেন, এই আদেশের পরেও একে একে ৯/১০টি মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। শুধু আমি নই, আমার নির্বাচনী এজেন্টসহ শত শত নেতা-কর্মীকে জেলে রেখে সাজানো নির্বাচন করা হয়েছে। ঠাকুরগাঁও-২ আসনের এ কারচুপির নির্বাচনের দিন দুপুর সাড়ে ১২টার সময় সাংবাদিক সম্মেলন করে ভোট বর্জন করা হয়। আমি আমার সকল নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণকে ধৈর্য্য ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য, মাওলানা আব্দুল হাকিমকে গত ১ নভেম্বর ‘নাশকতার পরিকল্পনার অভিযোগে’ নিজ বাসা থেকে আটক করে পুলিশ। পরে একে একে ১৭টি মামলার আসামি করে তাকে কারাগারে আটক রাখা হয়।


আরো সংবাদ



premium cement