০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


রংপুরে ভূয়া মুক্তিযোদ্ধার পরিচয়ে জমি দখল চেষ্টার অভিযোগ

-

ভূয়া মুক্তিযোদ্ধার পরিচয়ে একটি প্রভাবশালী মহল পৈত্রিক সম্পতি দখল করে নেয়ার গুরুতর অভিযোগ তুলেছেন রংপুর মহানগরীর আদর্শপাড়ার বাসিন্দা বাদল মিয়া। শনিবার দুপুরে রংপুর রিপোর্টার্স ক্লাবে সাংবাদিক সম্মেলন করে প্রশাসনের কাছে বেদখল হওয়া জমি উদ্ধার ও জীবনের নিরাপত্বা দাবি করেছেন তিনি।
বাদল মিয়া নামের ওই ব্যবসায়ি লিখিত বক্তব্যে বলেন, জীবিকার তাগিদে আমি পরিবার পরিজন নিয়ে রংপুর মহানগরীর আর্দশপাড়ায় বসবাস করি। আমার গ্রামের বাড়ি মিঠাপুকুরের ময়েনপুর ইউনিয়নের পশ্চিম গেনারপাড়া গ্রামে। সেখানে আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিজমা আমি বর্গাচাষিদের দিয়ে আবাদ করি। কিন্তু গেনারপাড়া এলাকার ভূয়া মুক্তিযোদ্ধা সোলয়মান মিয়া ও তার ওয়ারিশগন স্থানীয় একটি প্রভাবশালী চক্রের সাথে যোগসাজস করে আমার পৈত্রিক জমি দখলের জন্য উঠেপড়ে লেগে গেছে।
বিষয়টি জানিয়ে আমি মিঠাপুকুর থানঅয় অভিযোগ দাখিল করি। কিন্তু এতে কোন সুরাহা হয় নি। বরং দখলবাজরা অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে গত ৯ আগস্ট আমার পৈত্রিক জমি দখল করতে আসলে আমরা তাতে বাধা দেই। এতে তারা আমার ছোট ভাই ভাই লিংকন, তার স্ত্রী তাজনুর, শ^^শুর তৈয়ব আলী আমার বোন রুমি বেগমকে হত্যার উদ্দেশ্যে মারপিট করে। গুরুতর আহত অবস্থায় তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করাই। এ বিষয়ে আমি একটি মামলা করি মিঠাপুকুর থানায়। এরপর থেকে তারা আমাকে বিভিন্নভাবে মামলা তুলে নেয়া ও জীবননাশের হুমকি দিয়ে যাচ্ছে। বাধ্য হয়ে গত ২৬ আগস্ট জীবনের নিরাপত্তা চেয়ে মিঠাপুকুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করি। এরপর থেকে তারা আমার ও আমার পরিবার পরিজনের ওপর আরও ক্ষিপ্ত হয়ে উঠেছে। এমতবাস্থায় আমি খুবই নিরাপত্বাহীনতায় ভুগছি।
সাংবাদিক সম্মেলনে বাদল মিয়া দখলবাজদের হাত থেকে পৈত্রিক সম্পতি উদ্ধার ও তার এবং পরিবার পরিজনের নিরাপত্বার জন্য পুলিশ সুপারের কাছে দাবি জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল