২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দিনাজপুরে আ.লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ

-

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) সংসদীয় আসনে আওয়ামী লীগের দুইগ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ হয়েছে। এসময় বীরগঞ্জ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, সংসদ সদস্য ও বীরগঞ্জের দুই আওয়ামী লীগ নেতাকে কেন্দ্র থেকে শোকজ করার পরও প্রধানমন্ত্রীর নির্দেশনাকে অমান্য করে পাল্টাপাল্টি সমাবেশ ঘোষণা করেছেন বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও তার অনুসারীরা। রোববার বিকেল ৩ টার দিকে বীরগঞ্জে আওয়ামী লীগের দুটি অংশের পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করে। বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিভক্ত হয়ে দুইজন দুই দিকে অবস্থান নিয়েছে।

দলের স্থানীয় নেতা-কর্মীরা জানান, বীরগঞ্জ ও কাহারোল উপজেলায় সরকারের ১০ বছরের উন্নয়ন ও সাফল্য তুলে ধরার জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বাস্তবায়ন পরিষদ বিকেল ৩টায় বীরগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ ডাকে। সমাবেশে সভাপত্বি করেন মুক্তিযুদ্ধের চেতনায় বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা অধ্যাপক কালিপদ রায়। এদিকে একই সময় একই বিষয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আহ্বান করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি আবু হুসাইন বিপু।

এ বিষয়ে বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জেলা পরিষদের সদস্য নূর ইসলাম নূর বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বাস্তবায়ন পরিষদ সরকারের ১০ বছরের উন্নয়ন ও সাফল্য তুলে ধরার জন্যই সমাবেশ আহ্বান করা হয়। সংসদ সদস্যের বিরোধী হিসেবে পরিচিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি আবু হুসাইন বিপু প্রতিহিংসা পরায়ণ হয়ে একই সময় পাশাপাশি স্থানে আওয়ামী লীগ অফিসের ভেতরে সমাবেশ ডেকেছেন। যা প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ। তারা প্রধানমন্ত্রীর নির্দেশনাকে অমান্য করছেন। যা দলের মধ্যে শৃঙ্খলা নষ্ট করছেন। তাছাড়া তাদেরকে সমাবেশের জন্য প্রশাসন কোনো অনুমতি দেয়নি।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল