০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাতে বসেছে আশিকুর

শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাতে বসেছে আশিকুর। ছবি - নয়া দিগন্ত।

দিনাজপুরের নবাবগঞ্জে শিক্ষকের বেতের আঘাতে আশিকুর রহমান (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী তার একটি চোখ হারাতে বসেছে। উপজেলার হেয়াতপুর চাইল্ড কেয়ার রেসিডেন্সিয়াল মডেল স্কুলে গত ১৭ জুলাই দুপুর ২ টার দিকে এ ঘটনা ঘটে। আশিকুর দাউদপুর কলেজপাড়া এলাকার তোফায়েল আহমেদ বাবুর ছেলে। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত শিক্ষক পলাতক রয়েছেন।

জানা গেছে, গত ১৬ জুলাই শারীরিক অসুস্থতার কারনে আশিকুর স্কুলে উপস্থিত হতে পারেনি। পরদিন স্কুলে পৌঁছালে শ্রেণী শিক্ষক মানিক মিঞা তাকে বেত দিয়ে আঘাত করেন। এসময় বেতের একটি আঘাতে তার ডান চোখে লেগে রক্ত পড়তে থাকে।

গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে ভর্তি করা হয়। এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সব পরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। পরে রোববার গভীর রাতে তাকে ঢাকা নিয়ে আসা হয়।

এ ব্যাপারে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডা. হারিসুল ইসলাম জানান, আশিকুরের ডান চোখে ভারি আঘাত লেগেছে। সমস্ত পরীক্ষা-নীরিক্ষা শেষে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। তবে তার চোখ ভালো হওয়ার আশঙ্কা খুবই কম।

দিনাজপুর নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, এ ঘটনায় আহত ছাত্র আশিকুর রহমানের মামা সাইফুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। তবে ঘটনার পর থেকে অভিযুক্ত শিক্ষক মানিক পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

অভিযোগ উঠেছে যে ওই স্কুলটির দশম শ্রেণি পর্যন্ত পাঠদানের অনুমতি না থাকলেও তারা অবৈধভাবে দশম শ্রেণি পর্যন্ত ক্লাস নিচ্ছেন। তবে দশম শ্রেণি পর্যন্ত অনুমতির জন্য আবেদন করা আছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের এক শিক্ষক।

তিনি আরো বলেন, সব কিছু সরকারি নির্দেশ মোতাবেক চলতো, কিন্তু শিক্ষক মানিক একটু ব্যতিক্রম ছিল। তিনি মাঝে মাঝে দুষ্টামি ও স্কুলে না আসার জন্য পিটাতো।

 

আরো দেখুন : রংপুরে এইচএসসি ফেল শিক্ষার্থীর লাশ উদ্ধার

রংপুর মহানগরীর উত্তম এলাকার পুরাতন রেডিও সেন্টার এলাকা থেকে আজ শুক্রবার সকালে এইচএসি ফেল করা মনোয়ার হোসেন নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মনোয়ার দিনাজপুরের খানসামার তাঁতিচন্ডিপাড়া গ্রামের আবদুল মালেকের পুত্র।

কোতোয়ালী থানার ওসি তদন্ত মোখতারুল ইসলাম ইসলাম জানান, শুক্রবার সকালে নগরীর উত্তমের রংপুর-দিনাজপুর মহাসড়কের পাশের একটি জমি থেকে মনোয়ারের লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের পর তার প্যান্টের পকেট থেকে মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। সেই মোবাইল ওপেন করলে সেই ফোনে নিহতের বড় ভাইয়ের ফোন আসে। এরপর তার বড় ভাই পুলিশকে জানায়, বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষার ফলাফলে মনোয়ার ফের করে। এরপর থেকে আর তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। আমরা তাকে বিভিন্ন জায়গায় খুঁজছিলাম। তার ফোনটি বন্ধ করা ছিল।

লাশ উদ্ধারকারী কোতয়ালী থানার এসআই মনোয়ার হোসেন জানান, নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না। পরিবারের লোকজনকে জানানো হয়েছে। তারা লাশ নিতে এলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল