০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বগুড়ায় হঠাৎ বিএনপি নেতাকর্মীদের বিরদ্ধে মামলা

-

বগুড়ায় বিএনপি নেতাকর্মীদের হঠাৎ করেই ব্যাপক ধরপাকড় শুরু করেছে পুলিশ। এতে গ্রেফতার আতংক সৃষ্টি হয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ও সরকার বিরোধী আন্দোলন সামনে রেখে পুলিশ হঠাৎ করেই মামলা ও গ্রেফতার অভিযান জোরদার করেছে ।
গত এক সপ্তাহে বগুড়া সদর ও শাজাহানপুর থানা এলাকায় নাশকতা, ভাংচুর, অগ্নিসংযোগ, বিষ্ফোরক আইনে ৪টি মামলা দায়ের করা হয়েছে । এতে আসামী করা হয়েছে প্রায় দেড়’শ জনকে। তাদের মধ্যে রয়েছেন জেলা বিএনপি , যুবদল, ছাত্রদল নেতাকর্মীরা।
জানা গেছে, গত শনিবার শাজাহানপুর উপজেলা বিএনপি অফিস থেকে অস্ত্র ও বিষ্ফোরক উদ্ধারের দাবী করে পুলিশ বিএনপির ৬০ জনের বিরুদ্ধে মামলা করেছে। এতে প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির আহবায়ক আবুল বাশারকে। এ ছাড়া অপর আসামীর মধ্যে হজ পালনের জন্য সৌদে আরবে অবস্থানকারী বিএনপি নেতা খায়রুল বাশার কে ওই মামলায় আসামী করা হয়েছে।
সরকার বিরোধী আন্দোলনে রাজপথে শাজাহানপুর উপজেলা বিএনপি নেতাকর্মীরা শক্ত অবস্থানে থাকে বলে তাদের বিরুদ্ধে সাজানো মামলা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।
একই দিন জেলা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন উপজেলা ও ইউনিট থেকে নেতাকমর্রিা আসতে থাকলে বগুড়া শহরের সাতমাথায় তাদের একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে রাজনৈতিক প্রতিপক্ষ। তবে পুলিশ বাদী হয়ে বিএনপির ৫-৭জনের নামে মামলা করেছে বলে জানা গেছে। এর আগে বগুড়া সদরের গোকুল এলাকায় মহাসড়কে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির দুই নেতা কে গ্রেফতার করে। পুলিশ দাবী করেছে এসময় সেখান থেকে ককটেল , অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জেলঅ বিএনপির যুগ্ম সম্পাদক ও সদরথানা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল সহ ২০-২৫ জনের বিুরদ্ধে মামলা করেছে পুলিশ।
এ ছাড়া শহরের রহমান নগরে বাড়ী ঘরে বোমা হামলার অভিযোগ এনে পৌর আ’লীগের ১১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক হোসেন আলী বাদী হয়ে ২০-২৫ জনের বিুরদ্ধে মামলা করেছেন। এ মামলায় জেলা যুবদল সভাপতি ও পৌরসভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর সিপার আল বখতিয়ারকে প্রধান আসামী করা হয়েছে। এসব মামলার কারনে রাজপথে সক্রিয় নেতাকর্মীদের মাঝে গ্রেফতার আতংক বিরাজ করছে।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম এসব মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, যত মামলা হামলা করা হোক না কেন সরকারের পতন ঘটিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করেই নেতাকমর্রিা ঘরে ফিরবে।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল