১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


বগুড়া শেরপুরের শত বছরের পুরাতন বটবৃক্ষটি এখন মানুষের মৃত্যুশঙ্কা

-

বগুড়া শেরপুরের খানপুর ইউনিয়নের কয়্যারখালি হাটের উপরে শত বছরের পুরাতন বটবৃক্ষটি এখন মানুষের মৃত্যুশঙ্কা হয়েছে। গত ১৫/২০ দিন আগে গাছটির গোড়া থেকে ৪৬টি বিষধর সাপের বাচ্চা বের হয়েছিল। তখন থেকে গাছের গোড়ায় অবস্থিত দোকানী ও বাজারের অন্যান্য দোকানীদের মাঝে সাপের আতঙ্ক বিরাজ করছে। এছাড়া দু-একটি সাপের বাচ্চা মাঝে মাঝেই বের হচ্ছে। এ থেকে এলাকাবাসীরা ধারণা করছে গোড়ার নিচে বড় সাপ রয়েছে, যে কোন সময় বের হয়ে মানুষকে দংশন করতে পারে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গাছটি বেশি পুরাতন হওয়ায় গাছের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়ে নিচের দোকানের উপর ভেঙ্গে পড়ছে। গাছটির বড় আকারের কয়েকটি ডাল মরে গেছে। যা যে কোন সময় দোকান ঘর বা পথচারীদের উপর ভেঙ্গে পড়ে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু ও এলাকাবাসীরা বলেন, বড় ধরণের দূর্ঘটনা থেকে মুক্তি পাবার জন্য সরকারিভাবে টেন্ডারের মাধ্যমে গাছটি বিক্রির মাধ্যমে কেটে ফেলা উচিত। এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সিরাজুল ইসলাম বলেন, এলাকাবাসী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান লিখিত আবেদন করলে, জনস্বার্থে গাছটি কেটে ফেলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী দুমকীতে হত্যা মামলার আসামি বাবা-ছেলে গ্রেফতার

সকল