২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শাওমির ফোল্ডেবল স্মার্টফোন

-

বেশ কিছুদিন ধরেই ফোল্ডেবল স্মার্টফোন তৈরির কাজ করছে শাওমি। সম্প্রতি এ ডিভাইসের একটি ভিডিও প্রকাশ পেয়েছে। ভিডিওটি প্রকাশ করেছেন শাওমির প্রেসিডেন্ট লিন বিন, যেখানে তাকে একটি ফোল্ডেবল ডিভাইস ব্যবহার করতে দেখা গেছে। দুই দিক থেকে ভাঁজ করা যাবে শাওমির এ ডিভাইসটি। হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে শাওমির নিজস্ব এমআইইউআই ইউজার ইন্টারফেস।
চীনের মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে ভিডিও পোস্ট করার পর ভিডিওটি টুইটারেও প্রকাশ করা হয়। ভিডিওতে ডিভাইসের চারপাশে পাতলা বেজেল দেখা গেছে। দুই দিক থেকে ভাঁজ করে ছোট আকারের ফোন হিসেবে ব্যবহার করা যাবে ডিভাইসটি। এর আগে প্রকাশিত সব ফোল্ডেবল ডিভাইসই এক দিক থেকে ভাঁজ করার সুবিধা ছিল। এই প্রথম কোনো ডিভাইস দুই দিক থেকে ভাঁজ করতে দেখা যায় ভিডিওটিতে।
ভিডিওতে ফোল্ডেবল ডিভাইসটির এমআইইউআইতে বিশেষ অপটিমাইজেশন দেখা গেছে। অর্থাৎ এটি ভাঁজ করলে কিংবা ফোল্ড খুললে ডিসপ্লের সাইজের ওপর নির্ভর করে এমআইইউআই নিজ থেকে সব আইকন সাজিয়ে নিচ্ছে। ডিভাইসটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল