০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


১৯ দিন ধরে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না : রিজভী

সংবাদ সম্মেলনে রিজভী - ছবি : নয়া দিগন্ত

কারা তত্ত্বাবধানে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে ১৯ দিন ধরে স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ শুক্রবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বলেন, নানা টালবাহানা শেষে ৩১ দিন পর গত ১৬ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাতের সুযোগ পেয়েছিলেন তার স্বজনরা। কিন্তু আজ ১৯ দিন অতিবাহিত হলেও তার সাথে স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। যা কারাবিধির সুস্পষ্ট লঙ্ঘন এবং কর্তৃত্ববাদী শাসকের মনোভাবের বহিঃপ্রকাশ। এমনকি আন্তর্জাতিক আইনেরও লঙ্ঘন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাকে মানসিক শান্তি না দিতেই স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। খালেদা জিয়ার জীবন খুবই ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনক। সাধারণ বন্দীদের সাথে সাত দিন পর পর দেখা করার সুযোগ থাকলেও বেগম খালেদা জিয়ার ক্ষেত্রে তাদের প্রতিফলিত হচ্ছে না। দেশনেত্রী বর্তমান সরকারের চরম নিপীড়নের শিকার।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, অধ্যাপক ড. শাহিদা রফিক প্রমুখ।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল