০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ডিএনসিসি’র ৩০৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বাজেট ঘোষণা করছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম - ছবি : নয়া দিগন্ত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২০১৯-২০২০ অর্থবছরের জন্য তিন হাজার ৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ডিএনসিসি’র অডিটরিয়ামে এই বাজেট ঘোষণা করেন মেয়র আতিকুল ইসলাম।

বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে এক হাজার এক শ’ ছয় কোটি ৪০ লাখ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে পাঁচ শ’ ৫১ কোটি ৪০ লাখ টাকা।

বাজেট বিবরণীতে দেখা যায়, নতুন ঘোষিত এই বাজেটে অন্যান্য খাতে আয় ধরা হয়েছে ৯ কোটি টাকা, সরকারি অনুদান অর্থাৎ থোক বরাদ্দ থেকে আয় ধরা হয়েছে পাঁচ কোটি টাকা। এছাড়া সরকারি ও বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প থেকে আয় ধরা হয়েছে মোট এক হাজার পাঁচ শ’ ৬৪ কোটি ২৪ লাখ টাকা।

অন্যদিকে বাজেটে রাজস্ব ব্যয়ের বাইরেও অন্যান্য খাতে ব্যয় দেখানো হয়েছে ১২ কোটি টাকা, নিজস্ব ও সরকারি অনুদান থেকে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে সাতশ’ ৭১ কোটি ১০ লাখ টাকা, সরকারী বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প থেকে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে এক হাজার পাঁচ শ’ ৬৪ কোটি ৬৪ লাখ টাকা।

বাজেটে প্রারম্ভিক স্থিতি ধরা হয়েছে দুই শ’ ২৭ কোটি ২০ লাখ টাকা আর বাজেটের সমাপনী স্থিতি ধরা হয়েছে এক শ’ ৫৮ কোটি ১০ লাখ টাকা।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল