২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ভবন নির্মাণে অনিয়ম, সংসদীয় কমিটির বৈঠক আহ্বান

-

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের গুলিস্তান শপিং কমপ্লেক্স ভবনের বেজমেন্ট গাড়ি পার্কিংয়ের স্থাপনা নির্মাণ চট্টগ্রামের আগ্রাবাদের ট্রাস্টের জমিতে ‘টাওয়ার-৭১’ ও ‘জয় বাংলা বাণিজ্যিক ভবন’-এর নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে বিশেষ বৈঠক ডেকেছে মুুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আগামী ৭ জুলাই এই বৈঠক অনুষ্ঠিত হবে। বুধবার কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, বৈঠকে গুলিস্তান শপিং কমপ্লেক্সে বেশ কিছু অনিয়মের অভিযোগ নিয়ে আলোচনা হয়। সেখানের গাড়ি পার্কিং লিজ নিয়ে অবৈধ স্থাপনা করে গুদাম হিসেবে ভাড়া দেয়ার অভিযোগ ওঠেছে। পাশাপাশি চট্টগ্রামের দুটি বহুতল ভবনেরও নির্মাণকাজ সময়মতো শেষ করা হয়নি। ভবন দুটির ঠিকাদারি প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে কাজ শেষ করতে না পারলে জরিমানা দেয়ার কথা। কিন্তু তারা ভবন হস্তান্তর করতে পারেনি। এসব বিষয় নিয়ে আলোচনার জন্যই সংশ্লিষ্টদের নিয়ে বৈঠকের সিদ্ধান্ত হয় কমিটিতে।

বৈঠকে সিদ্ধান্তের ব্যাপারে সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিটি মুক্তিযুদ্ধ কল্যাণ ট্রাস্ট কর্তৃক চট্টগ্রামের আগ্রাবাদস্থ বাণিজ্যিক এলাকায় নির্মাণাধীন ‘টাওয়ার-৭১’ ৪টি বেইসমেন্টসহ ২৯ তলা বাণিজ্যিক ভবনসহ চলমান প্রকল্পগুলোর অগ্রগতির বিষয়ে সংশ্লিষ্ট ডেভেলপার কোম্পানীর সাথে মন্ত্রণালয়ের বৈঠকে বসার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

কমিটি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের অনাদায়ী বকেয়া টাকা আদায়ের ব্যবস্থা গ্রহণ এবং গুলিস্থান ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পিছনের জায়গা সুষ্ঠুভাবে ব্যবহারের লক্ষ্য বাস্তববসম্মত পরিকল্পনা গ্রহণ করার সুপারিশ করে।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, মইনউদ্দীন খান বাদল, রাজি উদ্দিন আহমেদ, কাজী ফিরোজ রশীদ এবং ওয়ারেসাত হোসেন বেলাল অংশগ্রহণ করেন।

বৈঠকে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল