২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গ্রামকে নগরে পরিণত করা হবে : তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম - ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম জানিয়েছেন, বর্তমান সরকার প্রতিটি গ্রামকে শহরে পরিনত করার উদ্যোগ গ্রহণ করেছে। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে বলা হয়েছিল, প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের মাধ্যমে গ্রামকে নগরে পরিণত করা হবে। আমার গ্রাম আমার শহর উদ্যোগের মাধ্যমে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে। মঙ্গলবার বিকেলে একাদশ জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলমের লিখিত প্রশ্নের জবাবে তাজুল ইসলাম এ কথা বলেন।

মন্ত্রী জানান, উন্নত যোগাযোগ, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা, মানসম্পন্ন শিক্ষা, উন্নত পয়:নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি, কম্পিউটার ও দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধা, বৈদ্যুতিক সরঞ্জামসহ মানসম্পন্ন ভোগ্যপণ্যের বাজার সম্প্রসারণের মাধ্যমে প্রতিটি গ্রামকে আধুনিক শহরের সকল সুবিধা প্রদানের ব্যবস্থা নেয়া হবে।

ডিএসসিসির নতুন ১৮ওয়ার্ডে বর্জ্য সেকেন্ডারি ট্রান্ফার স্টেশন
সরকার দলীয় সদস্য হাবিবুর রহমান মোল্লার (ঢাকা-৫) এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম জানান, ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের নতুন অন্তর্ভূক্ত ১৮টি ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনা সেবা প্রদানের লক্ষ্যে একটি প্রকল্প প্রস্তাব প্রণয়ন করা হয়েছে। এ প্রকল্পের আওতায় প্রতিটি ওয়ার্ডে একটি করে সেকেন্ডারি ট্রান্ফার স্টেশন নির্মানসহ অন্যান্য অবকাঠামো উন্নয়ন অন্তর্ভূক্ত রয়েছে।


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল