২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সম্পাদক পরিষদের কর্মসূচিতে বিএফইউজে ও ডিইউজের একাত্মতা

-

অব্যাহত প্রতিবাদ ও আপত্তির মুখেও বহুলবিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন সংসদে পাশের প্রতিবাদে সম্পাদক পরিষদ ঘোষিত ২৯ সেপ্টেম্বরের মানববন্ধন কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ সম্পাদক পরিষদের কর্মসূচিকে সময়োপযোগী হিসেবে বর্ণনা করেন।

আজ ২৩ সেপ্টেম্বর এক যুক্ত বিবৃতিতে বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পদাক মোঃ শহিদুল ইসলাম সম্পাদক পরিষদের মানবন্ধন কর্মসুচির প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে সর্বস্তরের সাংবাদিকদের এ কর্মসূচিতে অংশগ্রহণ করার আহবান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দলমত নির্বিশেষে সাংবাদিক সমাজ, সম্পাদক পরিষদ, নাগরিক সমাজসহ সবার পক্ষ থেকে আপত্তি ও প্রতিবাদ করার পরও সরকার এক দলীয় সংসদে তাড়াহুড়ো করে গণমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতাবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন পাশ করেছে। ইতিমধ্যে জাতীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ও সাংবাদিককের স্বার্থরক্ষাকারি সংগঠনগুলো তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে আইনটিতে স্বাক্ষর না করার জন্য প্রেসিডেন্টের প্রতি অনুরোধ জানিয়েছেন।
সম্পাদক পরিষদ আইনটি পুনর্বিবেচনা ও সংশোধনের দাবিতে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত রাজপথে নামার যে কর্মসূচি দিয়েছে তার গুরুত্ব সরকার অনুধাবন করবে বলে আমরা আশা করি।
বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ গণমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতাবিরোধী সব কালাকানুনের বিরুদ্ধে দল মত পথ নির্বিশেষ সকল গণতন্ত্রমনা সংগঠন ও নাগরিককে এককাতারে শামিল হওয়ার আহবান জানান।


আরো সংবাদ



premium cement