২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গাজায় ইসরাইলের ব্যাপক বিমান হামলা

-

ইসরাইলের জঙ্গি বিমানগুলো গতকাল বুধবার ভোরে গাজা ভূ-খণ্ডের ২৫টি ল্যবস্তুতে হামলা চালিয়েছে। ফিলিস্তিনি ভূ-খণ্ড থেকে রকেট হামলার অভিযোগ এনে এ হামলা চালানো হয় বলে দাবি করেছে ইসরাইলি সেনাবাহিনী।
এক বিবৃতিতে তারা বলেছে, রাতে গাজা থকে ইসরাইলে প্রায় ৩০টি রকেট হামলা চালানো হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী জানায়, হামাস গত রাতে ইসরাইলি বেসামরিক লোকদের ল্য করে ব্যাপক রকেট হামলা চালিয়েছে।’
মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত গাজা উপত্যকা থেকে ইসরাইল অভিমুখে এই রকেট হামলা চালানো হয় বলে ইসরাইলি বাহিনীর প থেকে জানানো হয়। তারা জানায়, হামাস অন্তত তিনটি পেণাস্ত্রের গোলা আঘাত হানতে সম হয়েছে। তবে এই হামলায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও দণি ইসরাইলের ইহুদি বসতি স্থাপনকারীদের কয়েকটি ভবন ও যানবাহনের সামান্য তি হয়েছে।
ইসরাইলি সামরিক বাহিনীর প থেকে বলা হয়, তারা ‘আইরন ডোমের’ সহায়তায় সাতটি রকেটের পথ রোধ করেন এবং তাদের মধ্যে তিনটি গাজা স্ট্রিপের মধ্যে বিস্ফোরণ ঘটান। হামাসের এই হামলার জবাবে ইসরাইলি সেনারা হামাসের অন্তত ২৫টি ল্যমাত্রায় বিমান হামলা চালায় বলে দাবি করে ইসরাইল।
যুদ্ধের দ্বারপ্রান্তে রয়েছে গাজা : জাতিসঙ্ঘ মহাসচিব
এ দিকে আলজাজিরা জানায়, জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সংঘাত বেড়ে যাওয়ার প্রোপটে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা এখন যুদ্ধের দ্বারপ্রান্তে রয়েছে। ফিলিস্তিন-ইসরাইল সংঘাত নিয়ে মঙ্গলবার নিরাপত্তা পরিষদের বৈঠকের আগে এমন হুঁশিয়ারি দেন গুতেরেস। উদ্ভুত পরিস্থিতে ২০১৪ সালের যুদ্ধবিরতি মেনে চলতে তিনি ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস এবং ইসরাইলের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement