২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় ফেরিডুবিতে নিখোঁজ বেড়ে ১৮০

-

ইন্দোনেশিয়ার সুমাত্রা প্রদেশের উত্তরাঞ্চলীয় টোবা হ্রদে ডুবে যাওয়া ফেরিটির নিখোঁজ যাত্রী ১৮০ জন বলে জানিয়েছে দেশটির তল্লাশি ও উদ্ধার সংস্থা। এর আগে ওই ফেরিডুবির ঘটনায় অন্তত ১২৮ যাত্রী নিখোঁজ রয়েছেন বলে স্বজনদের অভিযোগের ভিত্তিতে জানিয়েছিলেন ওই সংস্থাটির শীর্ষ কর্মকর্তা।
বুধবার সংস্থাটির আরেক কর্মকর্তা নিখোঁজ যাত্রীদের সংখ্যা বাড়ার এই খবর জানিয়েছেন। প্রাচীন আগ্নেয়গিরির খাদে তৈরি হওয়া বিশাল ওই হ্রদটিতে দুই দিন আগে সোমবার সন্ধ্যায় ঝড়ো আবহাওয়ার মধ্যে ফেরিটি ডুবে যায়। এতে যে সংখ্যক যাত্রী নিখোঁজ রয়েছেন বলে এখন বলা হচ্ছে তা কাঠের তৈরি পর্যটকবাহী ওই ফেরিটির ধারণমতার তিনগুণ। যাদের মধ্যে অনেক শিশুও রয়েছে। মঙ্গলবার নিকটবর্তী মেদান শহরে সংশ্লিষ্ট বিভাগগুলোর কর্মকর্তাদের এক বৈঠকের পর তল্লাশি ও উদ্ধার সংস্থার শীর্ষ কর্মকর্তা বুদিয়াওয়ান বলেন, ‘অনেক লোক তাদের স্বজন নিখোঁজ হওয়ার কথা জানিয়েছেন।’ তিনি আরো জানিয়েছেন, সোমবার বিকেলে ফেরিটি ডুবে যাওয়ার পরপরই ১৮ জনকে জীবিত উদ্ধার করা হয়।

 


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল