২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


পরীক্ষার হলে হেনস্থা! শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি ফেসবুকে ভাইরাল

পরীক্ষার হলে হেনস্থা! শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি ফেসবুকে ভাইরাল - ছবি : সংগ্রহ

ময়মনসিংহের ধোবাউড়ায় এসএসসি পরিক্ষার হলরুমে হেনস্থার শিকার হওয়ায়, শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি-সংবলিত স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। পূর্ণতা পাল তিসি ধোবাউড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। অনেক বড় ডাক্তার হওয়ার স্বপ্ন রয়েছে তার।

সদর ইউনিয়নের স্বর্ণকার হারান পালের মেয়ে তিসি জানান, ৭ম থেকে ৮ম শ্রেণীতে উত্তীর্ণ হওয়ার সময় সর্বোচ্চ নাম্বার পেয়েও রোল নাম্বার ২ হয়। জনৈক শিক্ষকের মেয়ে কম নাম্বার পেলেও তার রোল ১ হয়। তখন মেয়ের কান্না দেখে তিসির বাবা শিক্ষকদের সামনে ক্ষোভ প্রকাশ করলে শালিসি বৈঠকের মাধ্যমে তাকে চরম অপমান করা হয়।

এরপর জেএসসি পরীক্ষার সময় হলরুমে হেনস্থার শিকার হন তিনি, কয়েকজন শিক্ষক তাকে হলরুমেই গালিগালাজ করেন। এত কিছুর পরও তিসি এ প্লাসসহ বৃত্তি পান। তিসির বাবা হারান পাল বিষয়টি শিক্ষকদের কাছে জানতে চাইলে, উল্টো তাকেই অপমানিত হতে হয়েছে। তিসির জেএসসি পরীক্ষার সময়ের ঘটনার রেশ ভয়াবহ রূপ নিয়েছে ২০২০ সালের এসএসসি পরীক্ষায়। ৩ তারিখ প্রথম পরীক্ষা থেকেই শুরু হয় শিক্ষকদের মানসিক নির্যাতন।

ভুক্তভোগী সাংবাদিকদের জানান, "হল সুপার ২য় পরীক্ষার দিন বকুল স্যারকে আমাকে দেখিয়ে বলে এটা হারানের মেয়ে। এর পর আমাকে চিহ্নিত করে প্রতিনিয়তই গালাগালাজ ও ইঙ্গিতপূর্ণ আচরণ করতে থাকে। এতে পরীক্ষায় মনোনিবেশ করতে কষ্ট হচ্ছে। আর প্রতিদিন পরীক্ষা দিতে গিয়ে দেখি আমার সিট পরিবর্তিত হয়ে যায়। এতে হতাশায় পড়ে আমি আত্মহত্যার সিদ্ধান্ত নিই। এজন্য আমি ধোবাউড়ার শিক্ষিত সমাজকে দায়ী করে ফেসবুকে স্ট্যাটাসটি দেই।"

এ বিষয়ে তিসির মা সঞ্চিতা পালের কাছে জানতে চাইলে তিনি কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, "আমার মেয়েটার ডাক্তার হওয়ার স্বপ্ন। তার বাবা শিক্ষিত নয় বলে কি শিক্ষকরা তার স্বপ্ন পূরন হতে দেবে না?"

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান বলেন, "আমি মেয়েটির সাথে কথা বলে সমস্যার সমাধান করেছি।"

এ বিষয়ে হল সুপার ফয়েজ উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, "ঘটনা শুনেছি, তবে মেয়ের অভিযোগ সত্য নয়। বকুল স্যার পরীক্ষার হলে যাননি। সামনের পরীক্ষায় হারানের মেয়ের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা হবে।"

 


আরো সংবাদ



premium cement
দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল রুশ অগ্রযাত্রার মধ্যেই ভারী হামলা প্রতিহত করল ইউক্রেন কাতার ছাড়তে হলে হামাসের পরবর্তী গন্তব্য কোথায় বগুড়ায় বসতবাড়িতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ৪ নগরকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নাটোরে গণধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছরের আটকাদেশ ঘাটাইলে সংরক্ষিত বনে দুর্বৃত্তের আগুন খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন ও পতাকা অবমাননা মামলার শুনানি ২১ জুলাই ভালুকায় প্রচণ্ড তাপদাহে ২ শিক্ষার্থী অসুস্থ গাজীপুরে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন

সকল